চ্যাম্পিয়ন্স লিগে জয় পেল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ | স্পোর্টস 24

CHANNEL 24



Back প্রচ্ছদ স্পোর্টস 24 চ্যাম্পিয়ন্স লিগে জয় পেল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়ন্স লিগে জয় পেল রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ

চ্যাম্পিয়ন্স লিগে জিতেছে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ।

কোয়ার্টার ফাইনাল সম্ভাবনা হাতছানি দিয়ে ডাকছে দু ক্লাবকেই। বায়ার্ন ৫-১ গোলে বিধ্বস্ত করেছে আর্সেনালকে। আর পিছিয়ে থেকেও রিয়াল ৩-১ গোলে জিতেছে নাপোলির বিপক্ষে। তবে লস ব্ল্যাঙ্কোদের চিন্তার নাম ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল না পাওয়া।

আলিয়াঞ্জ অ্যারেনায় ঝড়ের ইঙ্গিত দিয়েছিলেনে আরিয়ান রোবেন। ১১ মিনিটে করা তার গোলে পা ছুঁইয়েছেন নয় ফুটবলার, পাস ছিল ২৭টি। বিপরিতে দূর্ভাগ্যের নাম অ্যালেক্সি সানচেজ। যদিও পেনাল্টি মিসের খেসারত দেয়ার অল্প সময় পর গোল করে সমতা ফেরালেও বড় পরাজয় এড়াতে পারেননি।

আর দ্বিতীয়ার্ধে উঠলো সত্যিকারের ঝড়। লরা কোশিয়লেনি ইনজুরিতে পরে মাঠ ছাড়লে দশ মিনিটে লন্ডভন্ড আর্সেনাল। রবার্ট লেভানডোভস্কি হেডে ব্যবধান বাড়ান। আর থিয়াগো আলকানতারা জোড়া গোল করেন। আলিয়াঞ্জ অ্যারেনার ৭০ হাজার দর্শককে তৃপ্তির শেষ ঢেকুর তোলার সুযোগ দেন থমাস মুলার।

দ্বিতীয় লেগে অসম্ভব লক্ষ্য গানারদের সামনে। যতই হোক ঘরের মাঠে। বায়ার্ন যতটা সহজে জিতেছে, তারচেয়েও সহজ জয়ের প্রত্যাশা ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু হলো উল্টো। ইতালিয়ান ক্লাব নাপোলি, কঠিন পরীক্ষা নিলো চ্যাম্পিয়নদের। শুরুতেই বার্নাব্যু স্তব্ধ করে দেন লরেঞ্জো ইনসিগনা। গ্যালারিতে মারাদোনার উপস্থিতিই হয়তো উজ্জীবিত করেছে নাপোলিকে।

কিন্তু সে লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। দশ মিনিটের মধ্যে করিম বেনজামা সমতা ফেরান। চ্যাম্পিয়ন্স লিগের গোলের সন্ধানে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো এদিনও সহজ সুযোগ মিস করেছেন। ৫২৩ মিনিট ধরে ইউরোপিয়ান আসরে গোল বঞ্চিত সি আর সেভেন।

তবে অব্যাহত রয়েছে তার গোল করানোর ধারা। টনি ক্রুসকে দিয়ে, এগিয়ে দিয়েছেন দলকে। ক্যাসেমিরো দূরন্ত ভলিতে ব্যবধান আরো বাড়ান। ৭ মার্চ ঘরের মাঠে সম্ভাবনার দ্বিতীয় লেগ খেলতে নামবে নাপোলি। যদিও প্রথম লেগ জেতা মানেই রিয়ালের কোয়ার্টার ফাইনাল খেলা। অন্তত শেষ আট মৌসুমের পরিসংখ্যান তাই বলছে।