গ্যাং কালচারে আদনানের মৃত্যুর জন্য সমাজকে দায়ী করলেন বাবা | নিউজ 24

CHANNEL 24



Back প্রচ্ছদ নিউজ 24 গ্যাং কালচারে আদনানের মৃত্যুর জন্য সমাজকে দায়ী করলেন বাবা

গ্যাং কালচারে আদনানের মৃত্যুর জন্য সমাজকে দায়ী করলেন বাবা

রাজধানীতে বাড়ছে কিশোর-তরুণদের গ্যাং কালচার। যার সবশেষ পরিণতি, রাজধানীর উত্তরায় স্কুলশিক্ষার্থী আদনান হত্যা। সন্তানের এমন নির্মম মৃত্যুর জন্য সমাজেরও দায় আছে বলে মনে করেন, আদনানের বাবা।

অনুসন্ধান বলছে, এসব বখে যাওয়া তরুণের বিষয়ে পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনী উদাসীন। আর পুলিশ বলছে, তরুণদের বিপথে যাওয়া ঠেকাতে দায়িত্ব নিতে হবে পরিবার ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে।

গ্যাং কালচারের নামে দিন দিন ভয়ঙ্কর হয়ে উঠছে, রাজধানীর কিশোরদের একটি অংশ। নারী-মাদকে বুঁদ হয়ে মেতে উঠছে মানুষ হত্যার মতো মরণখেলায়। 

যার সবশেষ বলি উত্তরা ট্রাস্ট স্কুল থেকে সদ্য জেএসসি পাস করা আদনান কবির। গত ৬-ই জানুয়ারি উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর সড়কে নাইন স্টার ও ডিসকো বয়েজ নামে দুটি গ্রুপের সংঘাতের জেরে নিহত হয় আদনান। 

স্কুল-কলেজে পড়ুয়া এসব কিশোর এতটাই বেপরোয়া যে, আদনানকে নৃসংশভাবে হত্যার আগে, গ্রুপের ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর এ হত্যার বদলা নেয়ার অঙ্গীকার করে পাল্টা পোস্ট দেয় অপর গ্রুপ।

ছেলের এমন অকাল মৃত্যু কিছুতেই মানতে পারছে না, আদনানের বাবা-মা। অবলিলায় স্বীকার করেন, সন্তানের ওপর নজরদারির গাফিলতির কথা। দায় চাপালেন সমাজ ব্যবস্থার ওপরও। বিচার চাইলেন হত্যাকারীদের।

শুধু উত্তরা নয়, এমন গ্রুপ ছড়িয়ে ছিটিয়ে আছে পুরো রাজধানীতে। যাতের প্রায় সবাই উচ্চ ও উচ্চ মধ্যবিত্ত পরিবারের সন্তান। বেশির ভাগেরই বয়স বিশের নিচে।
কিন্তু তাদের ব্যাপারে এতোদিন একেবারেই উদাসিন ছিলো পরিববার ও আইনশৃঙ্খলা বাহিনী। 

তবে উত্তরার ঘটনার পর নড়েচড়ে বসেছে পুলিশ। তাদের দাবি, বয়সে কিশোর হওয়ায়, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া খুব একটা সহজ নয়।

পুলিশের মতে, এসব কিশোরের বেপরোয় হবার পিছনে দায়ী যেমন পরিবার, তেমনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোও। তাই সন্তানদের প্রতি বাড়তি নজরদারির পরামর্শ তাদের। 

downloadLink; ?>