গুঞ্জন হলো সত্যি | স্পোর্টস 24

CHANNEL 24



টপ নিউজঃ
Back প্রচ্ছদ স্পোর্টস 24 গুঞ্জন হলো সত্যি

গুঞ্জন হলো সত্যি

images/news/10-1-2017/fifa.png

সব গুঞ্জন সত্যি করে ফিফা দ্য বেস্ট হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও গ্রিজম্যানকে। সেরা নারী ফুটবলার হয়েছেন কার্লি লয়েড।

সেরা কোচের তকমাটা ছিলো অনুমিত। লেস্টার সিটিকে রূপকথা উপহার দেয়ার কারিগর ক্লদিও রানিয়েরি হয়েছেন সেরা। পুসকাস অ্যাওয়ার্ড জিতেছেন মালয়েশিয়ার ফায়িজ বিন সুব্রি। তবে চমক ফিফপ্রো একাদশে নেইমারের না থাকা।

কালো মঞ্চে আলো ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বছরজুড়ে যেখানে হাত দিয়েছেন সেখানেই সোনা ফলেছে। জিতেছেন ক্লাবের হয়ে বিশ্ব আর ইউরোপ সেরার শ্রেষ্ঠত্ব। পর্তুগালকে এনে দিয়েছেন ইউরোপিয়ান সেরার স্বীকৃতি।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর ঘোষণায় সেরাদের সেরা রোনালদো, প্রথমবারের মত।

নীল স্যুটে আলোর বিচ্ছুরণ ঘটছিল। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাকরুদ্ধ রোনালদো তারপরও যেটুকু বললেন, তাতে আবেগ আর ভালোবাসা মাখামাখি। আগেও চারবার জিতেছেন ব্যালন ডি অর। যার মধ্যে দু'বার ফিফার সঙ্গে জুটি বেধে।

পেছনে ফেলেন লিওনেল মেসি ও অ্যান্তোয়িন গ্রিজম্যানকে। ফরাসী গ্রিজম্যান থাকলেও যার সঙ্গে সবচেয়ে বেশি লড়াই সেই মেসি এদিন ছিলেননা জুরিখে। তাতে ক্লাব ব্যস্ততা আনুষ্ঠানিক কারণ হলেও পেছনে কতটা ভূমিকা রেখেছে বিশ্ব মিডিয়ায় আগেই প্রচার হয়ে যাওয়া রোনালদোর শ্রেষ্ঠত্ব, বুঝে নেয়া যায়।

ভোটের বিচারেও মেসি দুইয়ে। প্রায় ৩৫ শতাংশ ভোট পেয়েছেন রোনালদো। আর আট শতাংশ কম ভোট পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

সেরা নারী ফুটবলার হয়েছেন কার্লি লয়েড। বিশ্বচ্যাম্পিয়ন অ্যামেরিকার এই ফুটবলারের পুরষ্কারও চমকই বলতে হবে জার্মানির মেলাইনি বেরিঙ্গা ও ব্রাজিলের মার্টাকে পেছনে ফেলে।

তবে সেরা কোচে কোন অঘটন বা চমক নয়। লেস্টার রুপকথার নেপথ্য কারিগর ক্লদিও রানিয়েরি ঠিকই সেরাদের সেরা ট্যাকটিশিয়ানের পুরষ্কার পেয়েছেন। যা হাতে তুলে দিয়েছেন আরেক কিংবদন্তী দিয়াগো মারাদোনা।

আর সেরা নারী কোচ জার্মানির নেইড সিলভিয়া।

দারুণ গোলে সেরা গোলদাতার পুসকাস অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন মালয়েশিয়ার ফায়িজ বিন সুব্রি।

নেইমার বিহীন ফিফপ্রো একাদশে জায়গা পেয়েছেন মেসি, রোনালদো, ন্যয়ার, মার্সেলো, রামোস, পিকে, টনি ক্রুস, ইনিয়েস্তা, দানি আলভেজ, লুকা মদ্রিচ ও সুয়ারেজ।

শাপেকোয়েন্সে ট্রাজেডিতে সহমর্মিতার স্মরণীয় চিহ্ন রাখা কলম্বিয়ার অ্যাটলেটিকো ন্যাসিওনালকে।


downloadLink; ?>