জুরিখে আজ বর্ষসেরার পুরস্কার দিবে ফিফা | স্পোর্টস 24

CHANNEL 24



টপ নিউজঃ
Back প্রচ্ছদ স্পোর্টস 24 জুরিখে আজ বর্ষসেরার পুরস্কার দিবে ফিফা

জুরিখে আজ বর্ষসেরার পুরস্কার দিবে ফিফা

 images/news/9-1-2017/jorik.png

প্রস্তুত জুরিখ। আজ রাতেই বর্ষসেরা ফুটবলারের হাতে তুলে দেয়া হবে নতুন রুপের দ্য বেস্ট অ্যাওয়ার্ড। কিন্তু কে জিতবেন এই খেতাব? ক্রিশ্চিয়ানে রোনালদো, লিওনেল মেসি নাকি সবাইকে অবাক করে দিয়ে অ্যাতোয়া গ্রিজম্যান ?

তা জানা যাবে আজ রাত ১১ টায় জুরিখে শুরু হতে যাওয়া এই অনুষ্ঠানে। যদিও আনুষ্ঠানিক ঘোষনার আগেই ব্যলন ডি অর জয়ী রোনালদোকে দ্য বেস্ট বিজয়ী হিসেবে ঘোষনা করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। সাথে পত্রিকাটি এও জানায় বর্ষসেরা কোচের পুরস্কার পাচ্ছেন না জিনেদিন জিদান।

সময়ের দুই সেরা তারকা তারা। কেউ বলেন শ্রেষ্ঠত্বের প্রশ্নে তাদের বিকল্প নেই। আবার কারো কাছে তাদের দীর্ঘ আধিপত্য একঘেঁয়েমিতে ভরা। তবুও যখন বর্ষসেরার প্রসঙ্গ ওঠে , তখনন সবাই মুখিয়ে, কার হাতে উঠবে শ্রেষ্ঠত্ব।

এবারো ব্যতিক্রম নয়, মেসি আর রোনালদোর নামে যেনো চাপা পড়েছে অ্যাতোঁয়া গ্রিজম্যানের নাম। আলোচনায় একটু বেশিই এগিয়ে রোনালদো। দেশ ও ক্লাবের হয়ে ইউরোপ শ্রেষ্ঠত্ব, ক্লাব বিশ্বকাপ। কি জেতেন নি তিনি। আর তাইতো কদিন আগে তার হাতেই ব্যালন ডি অর তুলে দিয়েছে ফরাসী ফুটবল সাময়ীকি।

মেসিকেইবা পিছিয়ে রাখা যায় কি করে।  দেশকে নিয়ে গেছেন কোপা আমেরিকার ফাইনালে। ক্লাবের হয়ে জিতেছেন লা লিগা, কোপা দেল রে। তাইতো আর্জেন্টাইন ছোট জাদুকরও আছেন আলোচনায়।

এই দুই তারকার ৯ বছরের যৌথ আধিপত্য ভাঙার অপেক্ষায় যিনি সেই গ্রিজম্যান এর মধ্যেই ক্লাব ও জাতীয় দলের হয়ে খেলেছেন ইউরোপ সেরার আসরের ফাইনালে।

 ব্যলন ডি অরের সাথে ৬ বছরের পথচলা থামিয়ে আবারো একক ভাবে বর্ষসেরার খেতাবের আয়োজন ফিফার। বিশ্ব ফুটবলের নিয়ন্তা বলে কথা। তাইতো এবারের ব্যালন ডি অরের মতো সাদা মাটা নয় বরং জমকালো আয়োজন তাদের। বর্ষসেরার হতে তুলে দেয়ার অপেক্ষায় প্লাটিনামে মোড়া নতুন রূপের দ্যা বেস্ট অ্যাওয়ার্ড।

আলোচনা শুধু বর্ষসেরা ফুটবলার নয়, আছে কোচ ও গোল নিয়েও। সেরা কোচের দৌড়ে আছেন জিনেদিন জিদান, ফার্নান্দো সান্তোস ও ক্লদিও রানিয়েরি।

আর সেরা গোলেল তালিকায় মারলোনি, ড্যানিয়েস্কা রদ্রিগেজ ও ফয়েস সাবরি।

তবে এতো আয়োজনের মধ্যে বিতর্ক, আগে ভাগেই স্প্যানিশ দৈনিক মার্কা রোনালদোকে বিজয়ী ঘোষনা করায়। সাথে জিনেদিন জিদানের বর্ষসেরার পুরস্কার হাত ছাড়ার খবরটিও আসে পত্রিকায়।

তবে সব আলেঅচনা ছাপিয়ে চোখ থাকবে জুরিখের টিপিসি সেন্টারে। কারন দেশ গুলোর কোচ, অধিনায়ক, সমর্থক ও সাংবাদিকদের ভোটে সব জল্পনা কল্পনার অবসান ঘটবে যে এখানেই। 

downloadLink; ?>