চট্টগ্রামে উন্নয়ন মেলা শুরু | চট্রগ্রাম 24

CHANNEL 24



টপ নিউজঃ
Back প্রচ্ছদ চট্রগ্রাম 24 চট্টগ্রামে উন্নয়ন মেলা শুরু

চট্টগ্রামে উন্নয়ন মেলা শুরু

images/news/9-1-2017/ctgmela.png

চট্টগ্রামে শুরু হয়েছে তিনদিনব্যাপী উন্নয়ন মেলা। সকালে মেলার উদ্বোধন করে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী জানান, চট্টগ্রামকে ঘিরে বড় উন্নয়ণ কর্মকাণ্ড হচ্ছে।

যার সুফল মানুষের কাছে পৌছে দিতে হলে দরকার সচেতনতা বাড়ানো। এজন্য ভূমিকা রাখবে এই মেলা। মেলায় অংশ নিচ্ছে ৯৫ টি প্রতিষ্ঠান। তুলে ধরছে তাদের নানা কর্মকান্ড।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দেশের অন্যান্যস্থানের মতো চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে এই মেলার আয়োজক জেলা প্রশাসন।

আনন্দনঘন পরিবেশে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। এরপর, মেলা পরিদর্শন শেষে তিনি বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডের বড় একটি অংশ এবার চট্টগ্রামকে ঘিরে।

তিনদিনের এই মেলায় থাকছে মুক্তিযুদ্ধ, অর্থনৈতিক উন্নয়ন, বঙ্গবন্ধুর স্বপ্ন, আগামী দিনের বাংলাদেশসহ নানা বিষয়ে সেমিনার। থাকবে উন্নয়নের তথ্যচিত্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড মানুষকে অবহিত করতে এ মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন আয়োজকরা।

মেলায় অংশ নিচ্ছে সরকারি-বেসরকারি ৯৫টি প্রতিষ্ঠান। তারা তুলে ধরছে নিজ নিজ সংস্থার আওতায় বাস্তবায়িত এবং চলমান বিভিন্ন কর্মকান্ড।

মেলা উদ্বোধনের আগে সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে বের করা হয় শোভাযাত্রা।