জয়ের সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ টাইগাররা | স্পোর্টস 24

CHANNEL 24

Back প্রচ্ছদ স্পোর্টস 24 জয়ের সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ টাইগাররা

জয়ের সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ টাইগাররা

জয়ের সম্ভাবনা জাগিয়েও ব্যর্থ বাংলাদওয়ানডের পর হোয়াইট ওয়াশ হলো টি টোয়েন্টিতেওশেষ ম্যাচে হার ২৭ রানে।

টস হেরে ব্যাট করে ৪ উইকেটে ১৯৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৬ উইকেটে ১৬৭ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

ম্যাচ সেরা হয়েছেন কোরি অ্যান্ডারসন। শেষ হলো টানা বিপর্যয়ের আরো এক অধ্যায়। অজেয় নিউজিল্যান্ডের উল্টো পিঠে ব্যর্থতার বৃত্তে টিম বাংলাদেশ। হারের চেয়েও বড় দুঃসংবাদ ক্রিকেটারদের ইনজুরি।

ওভারের মাঝপথে হাতে ব্যথা পেয়ে মাশরাফির মাঠ থেকে বেরিয়ে যাওয়া সঙ্গে ইমরুল কায়েসের ইনজুরি পরবর্তী ব্যাটিং-এ না নামা, হয়ে রইলো টেস্টের জন্য অশনী সংকেট। শেষ টিটোয়েন্টিটা অনেকটাই পরনো প্রতিচ্ছবি। ওয়ানডে টি টোয়েন্টি মিলিয়ে টানা পঞ্চম ম্যাচে টস জিতে মাশরাফির ফিল্ডিং-এর সিদ্ধান্ত, দ্রুত তিন উইকেট হারানো।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মানরো, হাফ সেঞ্চুরিয়ান ব্রুসরা এদিন ব্যর্থ। একই ওভারে দুজনকে ফিরিয়ে শুভ সুচনা করেছিলেন রুবেল হোসেন। দ্রুত জিমি নিশামকে আউট করে সফল মোসাদ্দেক।
তারপর কোরি অ্যান্ডারসন, কেন উইলিয়ামসন মিলে কিউইদের চতুর্থ সেরা ১২৪ রানের জুটি গড়েন।

যথারীতি বাংলাদেশ ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়া ছিলো ধারাবাহিকভাবে। মাশরাফির বলে কেন উইলিয়ামসনকে দুবার জীবন দেন দু বন্ধু সাকিব আল হাসান ও তামিম ইকবাল। রুবেলের তৃতীয়ি শিকার হওয়ার আগে সপ্তম হাফ সেঞ্চুরি সেরে নিয়েছেন উইলিয়ামসন। আর ক্যারিয়ার সেরা ৯৪ রানে অপরাজিত অ্যান্ডারসন।

১০ ওভার বাউন্ডারিতে ব্ল্যাকক্যাপ রেকর্ডও করে ফেলেছেন এর মাঝে। শেষ ১০ ওভারে ১৩৯ রান তুলে ১৯৪ রানের পাহাড়ে গিয়ে থামলো নিউজিল্যান্ড। জবাবে শুরুটা ভালেঅ বাংলাদেশের। ২৮ বলে ৪৪ রানের উদ্বোধনী জুটি ভাঙে তামিমের বিদায়ে। এ ম্যাচেও ব্যাট হাতে সৌম্য উজ্জ্বল, খেলেছেন ৪২ রানের ইনিংস। রান খরায় থাকা সাকিবের ৪১ রান হারের ব্যবধান কমিয়েছে শুধু।