আইডিবির সম্মতিতেই ইসলামি ব্যাংকে রদবদল: অর্থমন্ত্রী | বিজনেস 24

CHANNEL 24



টপ নিউজঃ
Back প্রচ্ছদ বিজনেস 24 আইডিবির সম্মতিতেই ইসলামি ব্যাংকে রদবদল: অর্থমন্ত্রী

আইডিবির সম্মতিতেই ইসলামি ব্যাংকে রদবদল: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ইসলামী ব্যাংকের মালিকানার বড় অংশীদার আইডিবি-র সম্মতিতেই ব্যাংকটির পরিচালনায় বড় ধরণের পরিবর্তন এসেছে।

আর নব নিযুক্ত পরিচালনা পর্ষদ সদস্যরা জানিয়েছেন, ইসলামকে নিয়ে ব্যবসা আর দর্শনগত মতবিরোধের কারণেই এ পরিবর্তন। তবে নতুন পর্ষদও শরীয়াহ অনুযায়ীই ব্যাংক পরিচালনা করবে। একই সাথে নিয়োগ পাবেন ভিন্ন ধর্মের মানুষও।

ইসলামী ব্যাংকের মালিকানায় বড় ধরনের রদবদলের গুঞ্জন ছিল দীর্ঘদিন ধরেই। অবশেষে বৃহস্পতিবার পরিচালনা পর্ষদ থেকে সরে দাঁড়ান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার ও ভাইস চেয়ারম্যান আজিজুল হক। পদত্যাগ করেন ব্যবস্থাপনা পরিচালক আবদুল মান্নান। রোববার প্রথমবারের মতো ইসলামী ব্যাংকে যান নবনিযুক্ত চেয়ারম্যান সাবেক সচিব আরাস্তু খানসহ পরিচালনা পর্ষদের সদস্যরা। সেখানে আনুষ্ঠানিকতা শেষে সাংবাদিকদের ভাইস চেয়ারম্যান  জানান, ইসলাম ধর্মকে নিয়ে ব্যবসা ও দর্শনগত মতভেদের কারণেই এই পরিবর্তন।

আর চেয়ারম্যান জানান, পর্ষদে পরিবর্তন এলেও শরীয়াহ অনুযায়ীই চলবে ইসলামী ব্যাংক। তবে এখন থেকে নিয়োগ পাবেন ভিন্ন ধর্মাবলম্বীরাও।

ইসলামী ব্যাংকে পরিবর্তন নিয়ে সচিবালয়ে কথা বলেন অর্থমন্ত্রীও। জানান, মালিকানার বড় অংশীদার প্রতিষ্ঠানের চাওয়া অনুযায়ীই এই পরিবর্তন।

ইসলামী ব্যাংক থেকে আপাতত কোন কর্মী ছাটাই করা হবে না বলেও জানায় নতুন পর্ষদ।

downloadLink; ?>