শিল্পকলা একাডেমিতে চলছে চতুর্থ জাতীয় ভাস্কর্য প্রদর্শনী ২০১৮

রাজধানীর শিল্পকলা একাডেমিতে চলছে চতুর্থ জাতীয় ভাস্কর্য প্রদর্শনী ২০১৮।

খোদাই করা যে শিল্পে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধ থেকে শুরু করে জীবন সংগ্রামের নানা গল্প। ৯ মে প্রদর্শনীর উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ১৩২টি ভাস্কর্য নিয়ে শুরু হওয়া এই প্রদর্শনী চলবে ৭ জুন। এক একটি ভাস্কর্য যেনো মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম আর ভাষা আন্দোলন থেকে শুরু করে সমাজ বাস্তবতার ভিন্ন ভিন্ন প্রতিচ্ছবি। ভাস্কর্য্যের পরতে পরতে খোদাই করা আছে যাপিত জীবনের নানা অনুষঙ্গের প্রতিকৃতিও।

রাজধানীর শিল্পকলার চিত্রশালা গ্যালারীতে প্রদর্শিত ১৩২টি শিল্পকর্মে রয়েছে এমনি নানা বিষয়ের শৈল্পিক উপস্থাপনা। যেখানে ৯৮ জন শিল্পীর পাশাপাশি, স্থান পেয়েছে ১৫ আমন্ত্রিত ভাস্করের শিল্পকর্মও। শক্তিমান এই শিল্পমাধ্যমটির সুরক্ষা, বিকাশ ও বিস্তৃতির জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি চতুর্থবারের মতো আয়োজন করেছে জাতীয় এই ভাস্কর্য প্রদর্শনীর।

৯মে শুরু হওয়া ভাস্কর্য শিল্পের এমন উপস্থাপনা চলবে ৭ জুন পর্যন্ত। প্রদর্শিত ভাস্কর্যের মধ্য থেকে ৫টি ভাস্কর্যকে, শিল্পকর্মের জন্য দেয়া হয় পুরস্কার। যা তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ভাস্কর্যের প্রাতিষ্ঠানিক চর্চা আর শক্তিশালী শিল্পমাধ্যম হিসেবে এই শিল্পকে তুলে ধরতে এমন আয়োজনের প্রসংশা করেন আমন্ত্রিতরা।

 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save