মৃত্যুর পর শ্রীদেবী পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার

কাজের স্বীকৃতি হিসেবে জীবদ্দশায় হাতে উঠেছে দেশ-বিদেশের অসংখ্য সম্মাননা।

তবে অধরা ছিলো জাতীয় পুরষ্কার। অবশেষে সেটি পূরণ হলো তবে তা মৃত্যুর পর। বলছি শ্রীদেবীর কথা। গত ২৪ ফেব্রুয়ারি পরপারে পাড়ি জমানো এই অভিনেত্রীকে দেয়া হচ্ছে ৬৫তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর সম্মাননা। পাঁচ দশকের ক্যারিয়ারে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নাম উঠলো অভিনেত্রী শ্রীদেবীর। 

মম ছবিতে ধর্ষণের শিকার হওয়া মেয়ের জন্য ন্যায় বিচারের দাবিতে জীবন বাজিরাখা মায়ের ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন তিনি। আয়োজনের ৬৫ তম আসরে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কার দেওয়া হচ্ছে প্রয়াত বিনোদ খান্নাকে। বছরের শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন কলকাতার তরুণ ঋদ্ধি সেন। কৌশিক গাঙ্গুলির নগর কীর্তন ছবিতে হিজড়া চরিত্রে অনবদ্য অভিনয়ে সেরা অভিনেতা হয়েছেন তিনি। 

সেরা চলচ্চিত্রের পুরস্কার পাচ্ছে আসমিয়া ভাষায় নির্মিত রিমা দাসের ভিলেজ রকস্টারস। আর সেরা বাংলা ছবি হয়েছে ময়ূরাক্ষ্মী। অন্যদিকে অঞ্চল ভিত্তিক সেরা হিন্দি ছবির খেতাব জিতেছে নিউটন। মালয়ালাম ছবি ভায়ানাকামের জন্য সেরা পরিচালকের স্বীকৃতি পেয়েছেন জয়রাজ। আর এস এস রাজামৌলির বাহুবলী: দ্য কনক্লুশন জিতেছে সেরা জনপ্রিয় বিনোদনমূলক, অ্যাকশন ও ভিজুয়াল ইফেক্ট বিভাগের তিনটি পুরস্কার।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save