রূপালি পর্দার কলাকুশলীদের পদভারে পালিত জাতীয় চলচ্চিত্র দিবস

'ঐতিহ্যের পথ ধরি; দেশীয় চলচ্চিত্র রক্ষা করি' এই শ্লোগানে পালিত হলো জাতীয় চলচ্চিত্র দিবস। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল থেকেই রূপালি পর্দার কলাকুশলীদের পদভারে মুখরিত হয়ে ওঠে বিএফডিসি প্রাঙ্গন। সারাটা দিন টকশো, সেমিনার আর চলচ্চিত্র প্রদর্শনীতে মেতে ছিলেন তারা। আর সন্ধ্যায় ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে, এসব আয়োজন নিয়ে দুভাগে বিভক্ত ছিলেন চলচ্চিত্র পরিবার ও বিএফডিসি কর্তৃপক্ষ।

 

জাতীয় চলচ্চিত্র দিবসের আয়োজনে এভাবেই নাচে-গানে মঞ্চ মাতান রূপালি পর্দার শিল্পীরা। রেশমি চুড়ি কিনে দেয়ার বাহানা নিয়ে মঞ্চে আসেন কণ্ঠশিল্পী কণা। এরপর দর্শকদের মুগ্ধ করেন, খুরশীদ আলম, ফাহমিদা নবীর মতো শিল্পীরা। জাতীয় চলচ্চিত্রের দিবসের এই আয়োজনে স্মরণ করা হয় প্রয়াত নায়করাজ রাজ্জাককে। তার অভিনীত ১০টি সিনেমার গানের সাথে কিউয়ে হাঁটেন বর্তমান প্রজন্মের কয়েকজন মডেল। চলচ্চিত্রে অবদানে সম্মাননা দেয়া হয় অভিনেত্রী রোজিনাকে।  এর আগে মঙ্গলবার সকালে বিএফডিসিতে হয়; সপ্তম জাতীয় চলচ্চিত্র উৎসবের উদ্বোধন। মতের মিল না হওয়ায়; আলাদাভাবে উৎসব করেন এফডিসি কর্তৃপক্ষ ও সিনেমা সংশ্লিষ্ট ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত; চলচ্চিত্র পরিবার।
দিনভর নানা আয়োজনে নিজেদের মতো করে দিনটি কাটিয়েছেন শিল্পীরা। দেশীয় সিনেমায় এখন ক্রান্তিকাল চলছে। এমন পরিস্থিতে এ ধরনের আয়োজন কলাকুশলীদের মনোবল চাঙা করবে বলে মত সংশ্লিষ্টদের।


চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save