Thursday, November 23, 2017

ব্যাক টু ব্যাকে ফ্যাশন শো'র 'ব্যাকস্টেজ ছন্দ'

চারপাশ জুড়ে দর্শক আর তাদের তীক্ষ্ণ দৃষ্টি। মঞ্চে রয়েছে আলো-আঁধারীর কারসাজি। জমকালো এই পরিবেশে পণ্যের প্রদর্শনী করেন মডেলরা। যে আয়োজন বেশ উপভোগ্যই বটে। তবে এর পেছনে যে শত মানুষের হাড়ভাঙ্গা পরিশ্রম থাকে তা কজনই বা জানেন? ফ্যাশন শোর অন্তরালে মহাযজ্ঞের সে গল্পই জানাবো এবার। 

 

হাঁটা-হাঁটির গল্পতো অনেক ধরণেরই আছে তবে, র‍্যাম্পে হাঁটার গল্পের সুরটাই যেন অন্যরকম। আলোর কারসাজি আর জমকালো এই পরিবেশে ডিজাইনার বেশভূষায় হেঁটে যাওয়াতো আর চাট্টিখানি কথা নয়।চিন আপ থেকে ওয়াক স্টেট,সাথে এক্সপ্রেশন, সব কিছুই হতে হবে একদম পারফেক্ট। আর এই ফ্ললেস ওয়াকের জন্য মডেলদের করতে হয় ঘন্টা পর ঘন্টা অনুশিলন। এমনকি শো-এর কিছুক্ষণ আগেও চলতে থাকে তাদের রিয়ারসেল। 

গল্পটা তাই মুল-স্টেজের নয়, গল্পটা এবার ব্যাকস্টেজের। এক একটি শো-তে অংশ নেয় ৩০ থেকে ৪০ জন মডেল। শো এর থিমকে উপজীব্য করেই এইসব মডেলদের সাঁজাতে হয় বিভিন্ন লুকে; কারণ, পারফেক্ট ওয়াকের সাথে লুকও হতে হবে ইফোর্টলেস; আর পেছনের সেই কাজেও, সুনিপুণ তুলির আঁচড় দিতে ডিজাইনারের পাশাপাশি, প্রয়োজন বিউটি এক্সপার্ট। 

অনেক প্রতিবন্ধকতার মাঝেও, র‍্যাম্প মডেলদের বড় চ্যালেঞ্জ খুবই দ্রুতই পাল্টাতে হয় পোশাক। এ যেনো এক জাদু রহস্য...মুহুর্তেই পাল্টে যায় সবকিছু। ব্যাকস্টেজের সেই রহসস্যের কথাই বললেন মডেলরা। যদিও, সময়ের সল্পতায় পরিবর্তন হয় না মেকআপের, তবে ড্রেসের সাথে পরিবর্তন হয় লুকের; সে গল্পটাইবা কেমন?

শত মানুষের হাড়ভাঙ্গা পরিশ্রম আর দীর্ঘদিন পরিকল্পনার পর ...অবশেষে এভাবেই বাস্তবায়ন হয় একটি সাকসেসফুল ফ্যাশন-শো।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save