Wednesday, November 22, 2017

অভিনেতা ফারুকের রূপালি পর্দার গল্প 

বাবা চেয়েছিলেন ছেলে আইনজীবী হবে, আর ছেলের ইচ্ছে ছিলো রাজনীতিবিদ হওয়ার।

কিন্তু দিনশেষে গল্পটা এসে ঠেকেছে রূপালি পর্দায়। গল্পটা আকবর হোসেন পাঠানের। দর্শকের কাছে যিনি পরিচিত ফারুক নামে। দীর্ঘ ক্যারিয়ারে তিনি এখন চলচ্চিত্রবাসীর অভিভাবক। দায়িত্ব পালন করছেন সিনেমা সংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবারের আহ্বায়কের। চলচ্চিত্র অঙ্গনের সাম্প্রতিক নানা ইস্যু নিয়ে এই অভিনেতা কথা বলেছেন, চ্যানেল টোয়েন্টিফোরের সাথে। সাদা-কালো থেকে রঙিন সেলুলয়েড। বাংলা চলচ্চিত্রের উত্থান-পতনের এক জীবন্ত সাক্ষী তিনি। 

যৌবনে যে রূপালি পর্দায় দাপিয়ে বেড়িয়েছেন এখন সে চলচ্চিত্রকে দিচ্ছেন নেতৃত্ব। আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন; বাংলা সিনেমার উন্নয়নে ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র ঐক্যজোটের। চলচ্চিত্রের চলমান নানা বিষয় নিয়ে চ্যানেল টোয়েন্টিফোরের মুখোমুখি হয়েছেন গুণী এই অভিনেতা। যৌথ প্রযোজনার ইস্যুতে মাঝে অস্থির হয়ে উঠেছিলো সিনেমা শিল্প। বয়কট হয় শিল্পী-নির্মাতা থেকে শুরু করে হল মালিকরাও। 

তবে এখন এই সঙ্কট কেটে গেছে বলে জানান ফারুক। তিনি বলেন, শাকিব খানের সাথে যে ভুল বোঝাবুঝি তৈরি হয়েছিলো তার অবসান হয়েছে। এই অভিনেতা বলেন, নিজেদের চলচ্চিত্রকে নিজেদেরই এগিয়ে নিতে হবে। তাই বিভেদ ভুলে সবাইকে এক হয়ে বাংলা সিনেমার উন্নয়নে কাজ করার আহবান জানান তিনি। চাইলেন সরকারের সহযোগিতাও। ফারুকের আশা, নবীন-প্রবীনের হাত ধরে আবারো ঘুরে দাঁড়াবে বাংলা সিনেমা। এ জন্য দর্শকদেরও হলমুখী হতে বললেন তিনি।   

 

 

 

 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save