সন্তোষ গুপ্ত ছিলেন সংবাদপত্র জগতের উজ্জ্বল নক্ষত্র

সন্তোষ গুপ্ত বাংলাদেশে সংবাদপত্র জগতের উজ্জ্বল নক্ষত্র। সাংবাদিকতার পাশাপাশি শিল্প-সাহিত্যের বিভিন্ন অঙ্গনে অবাধ বিচরণ ছিলো সন্তোষ গুপ্তের। ১৯২৫ সালের ৯ জানুয়ারি ঝালকাঠি জেলায় জন্ম তাঁর। ২০০৪ সালের ৬ আগস্ট ৮০ বছর বয়সে পরপারে পাড়ি জমান তিনি। প্রয়াণতিথীতে সৎ ও সাহসী সাংবাদিকতার পথিকৃৎ সন্তোষ গুপ্তের প্রতি রইলো শ্রদ্ধা।

অনিরুদ্ধের কলাম। এই কলম-কালিতে পাঠক মহলে নিজের জায়গাটা করে নিয়েছিলেন পাকাপোক্ত। তিনি বাংলাদেশে সংবাদপত্র জগতের উজ্জ্বল নক্ষত্র সাংবাদিক, কবি, প্রাবন্ধিক ও কলামিষ্ট সন্তোষ গুপ্ত।

সাংবাদিকতার পাশাপাশি শিল্প-সাহিত্যের বিভিন্ন অঙ্গনে ছিলো অবাধ বিচরণ। কবিতা, শিল্পকলা, চিত্রকলা, রাজনীতি, সাহিত্য কিংবা সাংবাদিকতাসহ বিভিন্ন বিষয়ে তার রয়েছে ১৮টি বই।

১৯২৫ সালের ৯ জানুয়ারি ঝালকাঠি জেলায় জন্ম এই সাংবাদিকের। ১৯৫৭ সালে শুরু করেন সাংবাদিকতা। বিভিন্ন পত্র পত্রিকায় তার রাজনৈতিক ভাষ্য অনেক রাজনৈতিক নেতার জন্যই ছিলো দিক নির্দেশনা। এছাড়াও বাম রাজনীতির সাথে জড়িত ছিলেন সন্তোষ গুপ্ত।

সাংবাদিকতা ও সাহিত্যে অবদান রাখায় স্বাধীনতা পদক, একুশে পদক, শেরে বাংলা পদক, বঙ্গবন্ধু পদকসহ পেয়েছেন বিভিন্ন সম্মাননা।

২০০৪ সালের ৬ আগস্ট ৮০ বছর বয়সে পরপারে পাড়ি জমান সন্তোষ গুপ্ত। সৎ ও সাহসী সাংবাদিকতার পথিকৃৎ সন্তোষ গুপ্তের প্রতি রইলো শ্রদ্ধা।







চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save