Monday, July 24, 2017

728x90

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ঝিমিয়ে পড়েছে জঙ্গি বিরোধী কর্মসূচি

বিপথগামীতা ঠেকাতে চট্টগ্রামের সব শিক্ষাপ্রতিষ্ঠানে নেয়া হয়েছিলো, জঙ্গি বিরোধী সচেতনতামূলক নানা কর্মসূচি। সম্মিলিতভাবে এ উদ্যোগ নেয়, পুলিশ ও শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু বছর না ঘুরতেই অনেকটাই ঝিমিয়ে পড়েছে, এই কর্মসূচি। এতে নেতিবাচক প্রভাব পড়ার শংকা বিশেষজ্ঞদের। যদিও জঙ্গিবিরোধী সচেতনতামূলক কর্মসূচিগুলো আবারো চালু করার কথা জানান সিএমপি পুলিশ কমিশনার।

হলি আর্টিজনে হামলার পর জঙ্গি বিরোধী নানা কর্মসূচি পালন করা হয় চট্টগ্রামে। মানববন্ধন, র‍্যালি, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি ছিল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। তাতে কিছুটা হলেও সজাগ হয়ে ওঠে শিক্ষার্থী-অভিভাবকরা।

কিন্তু বছর না পেরোতেই থমকে গেছে সব কর্মসূচি। শিক্ষার্থীদের সচেতন করতে নেই কোন দৃশ্যমান উদ্যোগ। সচেতন নাগরিকদের মতে, এতে আবারো সুযোগ নিতে পারে জঙ্গিরা। কারণ, দেশের বিভিন্ন স্থানে এখনো নানাভাবে সক্রিয় এই গোষ্ঠী। নিত্যনতুন কৌশলে শিক্ষার্থীদের প্রভাবিত করার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তারা।

তবে দৃশ্যমান উদ্যোগ না থাকলেও জঙ্গিবিরোধী অভ্যন্তরীণ কর্মসূচি চলমান আছে বলে দাবি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর। আর নানা কারণে ঝিমিয়ে পড়লেও আবারো জঙ্গিবিরোধী উদ্যোগ নেয়ার কথা জনান মহানগর পুলিশ প্রধান। 

কেবল শিক্ষাপ্রতিষ্ঠান নয়, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জঙ্গিবিরোধী জনসচেতনতা কার্যক্রম চালু রাখার কথাও জানান পুলিশ কমিশনার।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save