Thursday, July 27, 2017

728x90

বন্যার এক সপ্তাহ পরও ক্ষয়ক্ষতির হিসাব চূড়ান্ত হয়নি কক্সবাজারে

কক্সবাজারের বন্যার পর এক সপ্তাহ পার হলেও ক্ষতির পরিমাণ নির্ধারন করতে পারেনি প্রশাসন। একই সাথে, কবে নাগাদ ভেঙ্গে যাওয়া রাস্তা, ব্রিজ, কালভার্ট ও বেড়িবাঁধ সংস্কার করা হবে তা এখনো নিশ্চিত নয়। তবে জনপ্রতিনিধিদের দাবি, ক্ষতির পরিমাণ কয়েক'শ কোটি টাকা হবে। সংস্কারে দ্রুত উদ্যোগ নেয়া না হলে আরও বাড়বে ভোগান্তি-এমন আশংকা স্থানীয়দের।

কোথাও ভেঙ্গে গেছে সড়ক, কোথাও বিধস্ত সেতু। কয়েকদিনের বন্যায় এমনই  ভঙ্গুরদশা কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার অনেক এলাকায়।

শুধু এখানেই নয়, জেলা সদর, রামু, উখিয়া-সহ বিভিন্ন উপজেলার প্রায় ৩০টি ইউনিয়নে কমবেশি এমন দৃশ্য চোখে পড়ে। রাস্তাঘাট ছাড়াও ৫ দিনের বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে ঘর-বাড়ি, ফসল ও মৎস খামারের। তবে বন্যার পানি নেমে যাওয়ার ১ সপ্তাহ পরও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে পারেনি প্রশাসন।

তবে জনপ্রতিনিধিদের দাবী, ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক'শ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। যার মধ্যে শুধু চকরিয়া উপজেলাতেই ক্ষতির পরিমাণ ৩'শ কোটি টাকার বেশি।

গত ৩ থেকে ৫ জুলাই পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত এসব এলাকায় দ্রুত গ্রামীণ সড়কের সংস্কার না হলে জনজীবনে ভোগান্তি আরও বাড়বে বলে মত সংশ্লিষ্টদের।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save