728x90

এক ঘন্টার পথ এখন মাত্র দশ মিনিট

এক ঘন্টার পথ মাত্র দশ মিনিট। তাই, বেশ সাড়া মিলেছে সাময়িকভাবে খুলে দেয়া চট্টগ্রামের আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার। এতে কিছুটা চাপ কমেছে মূল সড়কে। রমজানে যানজটের দুর্ভোগ লাঘবে এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। তবে পুরো কাজটি সম্পন্ন হলে আরো সুফল পাওয়ার আশা নগরবাসীর।

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট থেকে লালখান বাজার। প্রায় পাঁচ কিলোমিটার এই পথটি পাড়ি দিতে আগে সময় লাগতো ৪৫ মিনিট থেকে একঘন্টা। কিন্তু আখতারুজ্জামান ফ্লাইওভার দিয়ে লাগছে মাত্র সাত থেকে দশমিনিট।

মূলত রমজানে নগরীর যানজটের দুর্ভোগ কমাতে গেল শুক্রবার আংশিক খুলে  দেয়া হয়েছে এই ফ্লাইওভার। যাতে চলাচল করছে কার-মাইক্রো, অটোরিক্সা ও মোটরসাইকেলের মতো ছোট যানগুলো।

ফ্লাইওভার ব্যবহার করায় মূল সড়কেও কিছুটা কমেছে যানবাহনের চাপ। ফলে দীর্ঘ যানজট থেকেও কিছুটা মুক্তি মিলছে মানুষের।

তবে এখনো বাস, ট্রাক ও ভারী যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে না ফ্লাইওভারে। কারণ, এখনো বাকি আছে অনেক কাজ। বাকি আছে ছয়টি র‍্যাম ও লুপ তৈরির কাজ। তবে এ বছরের মধ্যেই কাজ পুরোপুরি শেষ করার কথা জানান সিডিএ চেয়ারম্যান।

২০১৫ সালে শুরু হয় বন্দরনগরীর সবচেয়ে দীর্ঘ এই ফ্লাইওভারের নির্মাণ কাজ। কয়েকদফা বাড়িয়ে যার মেয়াদকাল ধরা হয় আগামী বছরের জুন পর্যন্ত। এতে ব্যয় হচ্ছে ৬৯৬ কোটি টাকার বেশি।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save