Save

Save

চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ধর্মঘট স্থগিত

রোগী ও স্বজনদের দুদিন ভুগিয়ে অবশেষে ধর্মঘট স্থগিত করেছেন চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকরা।

টানা দুদিনের ধর্মঘটে অনেকটাই স্থবির ছিলো বন্দরনগরীর চিকিৎসা সেবা। বহির্বিভাগে চিকিৎসা নিতে না পেরে হাজারো মানুষকে পোহাতে হয়েছে চরম দুর্ভোগ। চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের আশপাশ। অন্যান্যদিনের মতো ছিল রোগীতে ঠাসা। 

তবে বেসরকারি হাসপাতাল ক্লিনিক মালিকদের ধর্মঘটের কারণে দ্বিতীয়দিন সকাল থেকেই বহির্বিভাগে মিলেনি চিকিৎসাসেবা। এতে চরম বিড়ম্বনায় পড়ে দূর-দুরান্ত থেকে আসা অসহায় মানুষজন। যাদেরকে বাড়ি ফিরতে হয়েছে চিকিৎসা ছাড়াই। একই দৃশ্য মেলে নগরীর অন্যান্য হাসপাতালেও। অবশ্য কোন কোন হাসপাতাল ক্লিনিকের জরুরি বিভাগ ছিল কিছুটা সচল। সেখান থেকে গুরুতর রোগীদেরই কেবল ভর্তির সুযোগ মেলে। বাকিদের ভাগ্যে জোটে শুধু পরামর্শ। তবে কিছু হাসপাতালে আগে থেকে ওয়ার্ডে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা স্বাভাবিকভাবে চললেও আবার চিকিৎসকের অভাবে কোন কোন ক্লিনিক ত্যাগ করে রোগীরা।     

ক্রমেই পরিস্থিতি জটিল হয়ে উঠলে সকালে চমেক হাসপাতালে বৈঠকে বসেন বেসরকারি হাসপাতাল-ক্লিনিক মালিকরা। উপস্থিত ছিলেন বিএমএ নেতারাও। পরে দুপুরে ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত দেন তারা। রোববার চট্টগ্রাম নগরের ম্যাক্স ও সিএসসিআর হাসপাতালে অভিযানকে কেন্দ্র করে ধর্মঘটের ডাক দেয় বেসরকারি হাসপাতাল ক্লিনিক মালিকরা। যাতে সমর্থন দেয় বিএমএ চট্টগ্রাম।

 

 

 

Last modified on 09-07-2018 08:29:56 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save