Save

Save

ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে অভিযান চালিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। অনিয়মের প্রমাণ মেলায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে ১০ লাখ টাকা। সেইসাথে এসব দূর করতে ১৫ দিন সময় দেয়া হয়েছে। এছাড়া ৪ লাখ টাকা জরিমানা করা হয় সিএসসিআর হাসপাতালকে। অভিযান হয়েছে আরও কয়েকটি হাসপাতালে। এর প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য সব বেসরকারি হাসপাতালে চিকিৎসা বন্ধ করে দিয়েছে মালিক সমিতি। অনেক হাসপাতাল থেকে বের করে দেয়া হয়েছে রোগীদের।

শিশু রাইফার মৃত্যুর পর চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল পরিদর্শন করে ১১টি অনিয়ম খুঁজে পায় স্বাস্থ্য অধিদপ্তরের একটি টিম। মূলত সেকারণেই হাসপাতালটিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। 

অভিযানে লাইসেন্সবিহীন সার্জিক্যাল সরঞ্জাম, অননুমোদিত ওষুধ রাখা ছাড়াও বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। তাছাড়া মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে রোগ নির্ণয়ের প্রমাণও পায় ভ্রাম্যমান আদালত। তাই ১০ লাখ জরিমানা ছাড়াও ১৫ দিনের মধ্যে সব অনিয়ম দূর করার নির্দেশনা দেয় আদালত।

তবে এ অভিযানের প্রতিবাদে পূর্ব ঘোষণা ছাড়াই, তাৎক্ষনিকভাবে চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল বন্ধ করে দেন মালিকরা। তাতে সমর্থন দেয় বিএমএ। এরপরপরই অনেক বেসরকারি হাসপাতাল থেকে রোগীদের বের করে দেয়ার অভিযোগ উঠে। ফলে চরম দুর্ভোগে পড়ে রোগী ও স্বজনরা।

হাসপাতাল মালিকদের আকস্মিক এই ধর্মঘটকে বেআইনী বলছেন স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা।

চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে ৫০৪টি।

Last modified on 08-07-2018 07:58:33 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save