Save

Save

ম্যাক্স হাসপাতালে ১১টি অনিয়ম খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

চট্টগ্রামে আলোচিত ম্যাক্স হাসপাতালে ১১টি অনিয়ম খুঁজে পেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। তাতে দেড়শ শয্যার হাসপাতালটিতে কর্মরত চিকিৎসকদের নিয়োগপত্র যেমন নেই, নেই লাইসেন্স আর ব্লাডব্যাংক। এদিকে, শিশু রাইফার মৃত্যুর বিচার চাওয়ায় সাংবাদিকদের পিটানোর হুমকি দিয়েছেন, ড্যাব নেতা খুরশিদ জামিল চৌধুরী।

গত ৩০ জুন রাতে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে মারা যায় শিশু রাইফা খান। স্বজনদের অভিযোগ, ভুল চিকিৎসা এবং চিকিৎসকের অবহেলায় মারা গেছে আড়াইবছরের এই শিশু। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

তিন সদস্যের এই কমিটি ঘটনাস্থল ম্যাক্স হাসপাতাল পরিদর্শন করে। তাতে ১১টি অনিয়ম খুঁজে পেয়েছে কমিটি। হাসপাতাল কর্তৃপক্ষকে দেয়া কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, প্রতিষ্ঠানটিতে কর্তব্যরত চিকিৎসক, নার্স এবং ক্লিনারের কোন নিয়োগপত্র নেই। বাধ্যতামূলক হলেও নেই ব্লাডব্যাংক।

এই নোটিশের কপি পাঠানো হয়েছে সাংবাদিক সংগঠনগুলোর কাছেও। এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগের কেউ কথা না বললেও সাংবাদিকদের দাবি, এই নোটিশই প্রমাণ করে শিশু রাইফার মৃত্যু নিয়ে তোলা অভিযোগ কতটা সঠিক।

এদিকে, অবহেলায় শিশু রাইফার মৃত্যুর বিচার এবং স্বাস্থ্যখাতে অরাজকতা বন্ধের দাবি করায় সাংবাদিকদের পিটানোর ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থি ড্যাব নেতা খুরশিদ জামিল চৌধুরী। বুববার রাতে বিএমএর এক সভায় তিনি এ হুমকি দেন।

এদিকে রাইফার মৃত্যুর বিচারের দাবিতে আজও দেশের বিভিন্নস্থানে বিক্ষোভ হয়েছে। সকালে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে সাংবাদিকদের সংগঠন ন্যাশনাল প্রেস সোসাইটি- এনপিএস। 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save