মাদকবিরোধী অভিযানেও থেমে নেই ইয়াবা চালান 

চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যেও মিয়ানমার থেকে ইয়াবা আসা থেমে নেই।

কক্সবাজার-বান্দরবানের সীমান্ত পার হয়ে আসছে চালান। উৎসমুখ বন্ধ না হওয়ায় ইয়াবা চোরাচালান রোধ হচ্ছে না বলে মনে করছে সীমান্ত এলাকার মানুষ। বিজিবি ও পুলিশও স্বীকার করছে, কিছুটা কমলেও এখনও আসছে ইয়াবা। তবে এক্ষেত্রে নজরদারি বাড়ানোর কথাও বলছে তারা।PKG কক্সবাজারের উখিয়া, টেকনাফ এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা। মিয়ানমার সীমান্তবর্তী এ তিন উপজেলার প্রায় অর্ধশত পয়েন্ট দিয়ে পাচার হয়ে আসে ইয়াবা। 

তবে নানা জায়গায় অভিযান চললেও সীমান্তে ইয়াবার উৎসমুখ বন্ধ হয়নি। পাচারের পয়েন্টগুলো অক্ষত থেকে যাওয়ায়, অভিযানের পুরোপুরি সাফল্য নিয়ে সন্দিহান স্থানীয়রা। অভিযোগ, অনেক পয়েন্টেই নজরদারি কম। এখনও ইয়াবা আসছে-এমন তথ্য অস্বীকার করেননি বিজিবির এই কর্মকর্তা। তবে তা আগের চেয়ে কম বলে দাবি তাঁর। 

কক্সবাজার ইয়াবা চোরাচালানের মূল পয়েন্ট হলেও দেশের অন্যান্য জেলার কয়েকদিন পরে এখানে শুরু হয় অভিযান। ফলে জনপ্রতিনিধিসহ অনেকে পালিয়ে যাওয়ার সুযোগ পেয়েছে বলে অভিযোগ উঠেছে। যদিও, কাউকেই ছাড় দেয়া হবেনা বলে দাবি পুলিশের। তালিকা অনুসারে কক্সবাজারে ১১শ জনের বেশি ইয়াবা কারবারে জড়িত। চলমান মাদক বিরোধী অভিযানে জেলায় মারা গেছে সাতজন। 

 

Last modified on 11-06-2018 08:03:52 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save