শোকস্তব্ধ ৯ পরিবার

কেউ হারিয়েছেন আদরের সন্তান, কেউবা স্ত্রী। আবার অনেকে হয়েছেন মা ছাড়া। সবাই হতদরিদ্র, অসহায়। চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রি নেয়ার সময় পদদলিত হয়ে নিহতদের স্বজনরা এখন শোকে কাতর। তাদের অভিযোগ, আয়োজকদের অব্যবস্থাপনার কারণে ঘটেছে হতাহতের ঘটনা। হিটস্ট্রোকে সবার মৃত্যু হয়েছে, কর্তৃপক্ষের এমন দাবি নিয়েও প্রশ্ন উঠেছে।

কোন কিছুতেই যেন থামছে না লোহাগাড়ার কলাউজান ইউনিয়নের রসুলবাদ গ্রামের কোরবানী বেগমের কান্না। গেলো রোববার সাতকানিয়ায় পদদলিত হয়ে নিহতদের মধ্যে একজন তার কিশোরী মেয়ে ফাতেমা বেগম।

রমজানে একটু ভালো খাওয়ার আশায় বাড়ি থেকে ২০ কিলোমিটার দূরে মা-মেয়ে যান ইফতার সামগ্রি সংগ্রহ করতে। কিন্তু বাড়ি ফিরেছেন মেয়ের নিথর দেহ নিয়ে।

ঘটনায় নিহত ৯ জনের চারজনই এই গ্রামের। সেখানে আব্দুল হাফেজের পরিবারেও একই অবস্থা। মারা যান তার স্ত্রী জোৎস্না বেগম। এক বাকপ্রতিবন্ধীসহ চার সন্তান নিয়ে শোকে পাথর হাফেজ।

ঘটনার দিন অন্তত ৩০ হাজার মানুষের সমাগম হলেও কেএসআরএম কর্তৃপক্ষের সাহায্য দেয়ার প্রস্তুতি ছিল ১০-১২ হাজারের। ছিল আয়োজকদের অব্যবস্থাপনা। অভিযোগ, মানুষের চাপ সামলাতে না পেরে অনেকেই চলে যেতে চাইলেও বের হতে দেয়নি স্বেচ্ছাসেবকরা।

ঘটনার পরপরই পদদলিত নয়, হিটস্ট্রোকেই এত মানুষের মৃত্যু হয়েছে বলে পুলিশ যে দাবি করেছে তা নিয়েও প্রশ্ন উঠেছে। অনুসন্ধান কাজ শুরু করেছে মর্মান্তিক এই ঘটনা তদন্তে জেলা প্রশাসন গঠিত কমিটি।

Last modified on 16-05-2018 01:26:41 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save