রমজান মাস সামনে রেখে বন্দরনগরীতে শুরু বাজার মনিটরিং

রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে চট্টগ্রামে মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। প্রথমদিনে চারটি দলে ভাগ হয়ে নগরীর সাতটি বাজারে তদারকি করে মনিটরিং দল। এতে বিভিন্ন প্রতিষ্ঠানে পাওয়া যায় নানা অনিয়ম। এজন্য কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করা হলেও প্রথমদফায় বেশিরভাগকে করা হয় সর্তক। তবে এসব অনিয়ম শুধরে রমজানে ভোগ্যপণ্যের দাম সহনশীল রাখার প্রতিশ্রুতি দেন ব্যবসায়ী নেতারা।

 

রমজান মানে নিত্যপণ্যের দামে পাগলাঘোড়া। আর তাতে হাসফাঁস অবস্থা সাধারণ মানুষের। এবারও সামনে রোজা, তাই আশঙ্কা বাড়ছে পণ্যমূল্য নিয়ে কারসাজির।  একারণেই বাজার মনিটরিংয়ে নামে প্রশাসন।

তদারকির প্রথম দিনেই দেখা যায় হযবরল অবস্থা। অনেক দোকানে নেই মূল্য তালিকা, নেই মানসম্পন্ন পণ্যও। অনেকে আবার খাদ্যসামগ্রী রাখছে অস্বাস্থ্যকর পরিবেশে। এমন অনেক অনিয়ম মেলে নগরীর বৃহত্তম পাইকারী পণ্যের বাজার রিয়াজউদ্দিন বাজারে। যে কারনে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত। বাকিদের সর্তক করা হয়।

রমজানের আগে প্রশাসনের এই উদ্যোগে স্বস্তি জানান ক্রেতারা।

তবে রোজায় যাতে দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে থাকে এবং গুণগতমান যাতে ঠিক থাকে, সেব্যাপারে সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানান ব্যবসায়ি নেতারা।

বুধবার চারটি দলে ভাগ এ অভিযান চালানো হয় চৌমুহনি কর্ণফুলি, কাজির দেউড়ি, চকবাজারসহ নগরীর আরও ছয়টি বাজারে। রমজানমাস জুড়ে ভ্রাম্যমান আদালতের এই কার্যক্রম চলবে বলে জানান জেলা প্রশাসন কর্মকর্তারা।

Last modified on 09-05-2018 06:17:09 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save