পাহাড়ে চলছে পরস্পরকে দোষারোপের রাজনীতি 

পাহাড়ে আঞ্চলিক সংগঠনগুলোর সংঘাতে একের পর এক প্রাণ ঝরলেও দায়িত্ব নেয় না কেউ।

এবারও দায় এড়িয়ে চলছে পরস্পরকে দোষারোপের রাজনীতি। সুরাহা হয়নি আগের কোনো ঘটনারই। ফলে এবারও আশঙ্কা বেড়েছে, ৬ খুনে জড়িতরা হয়তো ধরাছোঁয়ার বাইরেই থেকে যাবে। সচেতন মহলের মতে, পারস্পরিক অবিশ্বাস আর অবৈধ অস্ত্রের মজুত বাড়ায়, পাহাড়ে বন্ধ হচ্ছে না খুন-সন্ত্রাস। অভ্যন্তরীন দ্বন্দ্ব-সংঘাতে রক্ত ঝরছে পাহাড়ে। সবশেষ প্রাণ গেছে ৬ জনের। 

তবে একের পর এক খুন হলেও তার দায় নেয়না কেউ। এবারও তার ব্যতিক্রম নয়। ৬ জনকে হত্যার জন্য ইউপিডিএফ প্রসিত খীসা গ্রুপকে দায়ী করা হলেও তা অস্বীকার করছে সংগঠনটি। চলছে পরস্পরকে দোষারোপের রাজনীতি। তবে এমন পাল্টাপাল্টিতে জনমনে উদ্বেগ আরও বেড়েছে পাহাড়ে।   

সচেতন মহলের মতে, পার্বত্য এলাকায় অবৈধ অস্ত্রের মজুদ আর ব্যবহার বেড়েছে বহুগুণে। সেইসাথে বেড়েছে অবিশ্বাস, পাওয়া না পাওয়ার হতাশা। ফলে ক্রমেই অশান্তি বাড়ছে পাহাড়ে।  পাহাড়ে একের পর এক খুন হলেও জড়িতরা তেমন ধরা পড়েনা। উদ্ধার হয়না অস্ত্র। অগ্রগতি হয়না মামলারও। তবে ৬ জন খুনের পর কঠোর পদক্ষেপ কথা বলছে প্রশাসন। তবে গেল দুই দশকের মধ্যে সবচেয়ে বড় হত্যাকাণ্ডের পরও একেবারেই নিশ্চুপ বড় আঞ্চলিক সংগঠন সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি।  

 

 

 

 

 

 

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save