এখনও থমথমে পাহাড়ি জনপদ

উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ইউপিডিএফ নেতা তপন জ্যোতি চাকমাসহ ৬ জনকে হত্যার ঘটনায় এখন থমথমে পাহাড়ি জনপদ। 

স্থানীয়দের মাঝে রয়েছে আতংক-উদ্বেগ। তবে এ ঘটনায় এখনও মামলা  হয়নি। জড়িতদের ধরতে অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। হত্যার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে খাগড়াছড়িতে। জেলায় রোববার দিনব্যাপী হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতি নেতা শক্তিমান চাকমা হত্যা এবং তার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে যাবার সময় আরো ৫জন খুনের ঘটনায় চরম অশান্ত হয়ে উঠেছে পাহাড়ের পরিবেশ।

পরপর দুইদিন ৬ জন মানুষের নৃশংস হত্যাকান্ড আতন্ক ছড়িয়েছে রাঙামাটি আর খাগড়াছড়িতে। খুব প্রয়োজন না হলে ঘর থেকে বের হচ্ছে না মানুষ। এসব ঘট্নার পর রাঙামাটি থেকে মহালছড়ি হয়ে খাগড়াছড়ি সড়কের যান চলাচল বন্ধ রয়েছে। নানিয়ারচর থানার ওসি জানান, এরইমধ্যে পুরো এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিভিন্নস্থানে অতিরিক্ত পুলিশ ও সেনাসদস্যরা টহল দিচ্ছে। হত্যাকান্ডে জড়িতদের ধরতে অভিযান শুরু হয়েছে বলেও জানান তিনি। এদিকে ময়না তদন্ত শেষে তিনজনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হলেও তপন জ্যোতি আর তনয় চাকমার লাশ এখনো খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে রাখা আছে। 

এ ঘটনার প্রতিবাদে সকালে খাগড়ছড়ি সদরের শাপলা চত্ত্বরে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। যা থেকে কাল খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা হরতাল এবং হত্যাকান্ডে জড়িতরা আটক না হলে সোমবার থেকে টানা ৭২ ঘন্টা হরতালের ডাক দেয়া হয়। দাবী তোলা হয়, ইউপিডিএফের প্রসীত গ্রুপকে নিষিদ্ধের। এদিকে মাঝে মাঝে পাহাড়ে বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও হঠাৎই উত্তপ্ত হয়ে ওঠায় শন্কিত স্থানীয়রা। ভয়ে মুখ খুলছে না অনেকেই। তবে যে কোন মূল্যে পাহাড়ে শান্তি চান তারা। 

 

 

 

Last modified on 05-05-2018 09:42:58 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save