চট্টগ্রামে রেলওয়ের জমির মালিকানা নিয়ে মুখোমুখিতে বড় দুই গ্রুপ

চট্টগ্রামের সীতাকুণ্ডে রেলওয়ের ১ দশমিক ৬৪ একর জমি নিয়ে এখন মুখোমুখি বড় দুই শিল্প গ্রুপ। দুপক্ষই এই জমি তাদের বলে দাবি করছে। এরমধ্যে পিএইচপি ফ্যামিলির দাবি, তাদের কেনা জায়গা দখল করেছে কেএসআরএম। তবে কেএসআরএম-এর দাবি, নিজেদের নামে বরাদ্দ পাওয়া জায়গাই তারা দখলে রেখেছে। এ অবস্থায় তদন্তের পর সিদ্ধান্ত দেয়ার কথা বলছে রেল কর্তৃপক্ষ।

 

সীতাকুন্ডের বাড়বকুন্ড। রেললাইনের পাশে ঘেরাও দেয়া কৃষিশ্রেণির এই ১ দশমিক ৬৪ একর জায়গার মূল মালিক রেলওয়ে। সেই জায়গাটি নিয়ে এখন মুখোমুখি দুই শিল্প গ্রুপ।
এই জায়গাটির একপাশে শিল্প গ্রুপ পিএইচপির ফ্লোটগ্লাস কারখানা।  তাদের দাবি,  ২০০৫ সালে এই জায়গাটি নুরুল আলম নামে এক ব্যক্তির কাছ থেকে সাফ কবলায় কিনে নেন তারা। যার নামজারিও হয়। পাশাপাশি একই স্থানে এক একর ১৯ শতক জায়গা ইজারা নেন রেলওয়ে থেকে।
এখন জায়গাটি শিল্প প্রতিষ্ঠান কেএসআরএমের দখলে। দাবি, তারা এই জায়গাটি নিয়েছেন ২০১৭ সালে। নুরুল আলম কৃষি কাজে অপারগতা জানালে, সেটি নিতে আবেদন করে কেএসআরএম। এরপর রেলের কাছ থেকে জায়গাটির লাইসেন্স পান তারা। 
তবে দুপক্ষের এমন বিরোধের কারণে এখন পুরো বিষয়টি তদন্ত করছে রেল কর্তৃপক্ষ। পাশাপাশি চট্টগ্রাম চেম্বারের মাধ্যমে দুপক্ষের সমঝোতার প্রক্রিয়া চলছেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।



চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save