চট্টগ্রাম বিজ্ঞান কলেজে বাড়তি ফি আদায়ের অভিযোগে তদন্ত কমিটি

শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায় নিয়ে আবারও আলোচনায় চট্টগ্রাম বিজ্ঞান কলেজ। শিক্ষার্থী-অভিভাবকের অভিযোগ, নানা ছুঁতোয় জিম্মি করে অতিরিক্ত অর্থ আদায় করছে কলেজ কর্তৃপক্ষ। অথচ বিজ্ঞানের ব্যবহারিক ল্যাব ও কম্পিউটার ল্যাব ব্যবহার করতে পারেন না তারা। এসব অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি করেছে শিক্ষা বোর্ড।


চট্টগ্রাম বিজ্ঞান কলেজ। অতিরিক্ত ফি আদায় নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন, অধ্যক্ষের সাথে ছাত্রলীগ নেতার অশোভন আচরণসহ নানা কারণে সম্প্রতি বেশ আলোচিত বেসরকারি এ কলেজটি।

২০০৮ সালে প্রতিষ্ঠিত হয় কলেজটি। যেখানে শিক্ষার্থী রয়েছে প্রায় ৮শ।  ডিজিটাল ক্লাস রুম, আধুনিক ল্যাবসহ নানা তথ্য দিয়ে শিক্ষার্থীদের ভর্তি করানো হয় এই কলেজে। অভিযোগ, ব্যবহারিক এবং কম্পিউটার ল্যাব ব্যবহার করতে দেয়া হয় না শিক্ষার্থীদের। নানা ছুঁতোয় আদায় করা হয় অতিরিক্ত অর্থ। যা নিয়ে গতবছরও অভিযোগ ছিল এই কলেজের বিরুদ্ধে।

গেলো ৩১ মার্চ অতিরিক্ত ফি আদায় নিয়ে ছাত্রলীগ নেতার সাথে বিবাদে জড়িয়ে পড়েন কলেজ অধ্যক্ষ। তাদের তোপের মুখে অভিভাবকদের ফেরত দেয়া হয় উন্নয়ন ফির নামে নেয়া অর্থ টাকা। এসময় ছাত্রলীগ নেতা রনির হাতে লাঞ্ছিত হন কলেজ অধ্যক্ষ। এ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করে শিক্ষক অভিভাবক। আছে মিশ্র প্রতিক্রিয়া।

তবে সব অভিযোগ অস্বীকার করেছেন কলেজ অধ্যক্ষ ড. জাহেদ খান। এদিকে কলেজটিতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ তদন্তে একটি কমিটি গঠন করেছে শিক্ষাবোর্ড। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম।


আরডি/এনএস

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save