বিদ্যুতের খুঁটি স্থাপনের কারণে পানি চলাচলের প্রতিবন্ধকতা

চট্টগ্রাম মহানগরে ভোগান্তির আরেক নাম জলাবদ্ধতা। যা বর্ষাকালে হারে হাড়ে হাড়ে টের পায় নগরবাসী। এবার বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রনালয়ের অধীনে একটি লাইট প্রকল্প বাস্তবায়ন করছে সিটি কর্পোরেশন। যেখানে এলইডি লাইট স্থাপনে নালাকে ঘেষেই বসানো হয়েছে আরসিসি ব্লক।

আবার কোথাও কোথাও বিদ্যুতের খুটি বসিয়ে লাগানো হয়েছে লাইটও। এ নিয়ে ক্ষুব্ধ নগরবাসী। তবে আরসিসি ব্লকের কারণে নালায় পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হবার কথা স্বীকার করে, এসব সরিয়ে যথাস্থানে বসানোর আশ্বাস কর্তৃপক্ষের।
চট্টগ্রাম নগরীর জামাল খান এলাকা। যেখানে সড়কের পাশে নালা ঘেঁষেই স্থাপন করা হয়েছে ২৬ ইঞ্চির এই আরসিসি ব্লক। যার ওপর বসানো হচ্ছে বিদ্যুতের খুঁটি। নালার ওপর এমন ব্লক বসানো হয়েছে নগরীর কাজীর দেউড়ী, চট্টেশ্বরী, সার্সন রোডসহ বেশ কয়েকটি জায়গায়। মূলত স্ট্রিট লাইট প্রকল্পের আওতায় ব্লকগুলোতে খুঁটি বসাচ্ছে সিটি কর্পোরেশন। 
এমনিতেই বৃষ্টি হলে জলাবদ্ধতায় বিষিয়ে উঠে নগরজীবন। তাই নালা বন্ধ করে এভাবে খুটি স্থাপনের উদ্যোগকে ভালভাবে দেখছেন না নগরবাসী। আলোকায়নের এমন প্রকল্পকে সাধুবাদ জানালেও পানি নিষ্কাশনের পথ রুদ্ধ করাকে অপরিকল্পিত বলছেন নগরবিদরা।
নালার ওপর ব্লক বসানোকে অপরিকল্পিত বলে স্বীকার করেছেন সিটি কর্পোরেশনের এই প্রকৌশলী। বলছেন, প্রকল্পের মেয়াদ শেষ হবার আগেই এসব ব্লক সরিয়ে নতুনস্থানে বসানো হবে। প্রকল্পের আওতায় নগরীর ৫৬ কিলোমিটার সড়কে স্থাপন করা হবে ৩ হাজার ১শ' ২০টি এলইডি লাইট। এছাড়া ২ কিলোমিটার সড়কবাতিতে স্থাপন করা হবে সৌরবিদ্যুৎ। যার মোট ব্যয় ধরা হয় ২৭ কোটি টাকা।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save