728x90

চট্টগ্রামে সুইমিংপুল নির্মাণ নিয়ে বিতর্ক

চট্টগ্রামে এবার বিতর্ক চলছে আউটার স্টেডিয়ামের মাঠ সংকুচিত করে সুইমিংপুল নির্মাণ নিয়ে। যার বিরোধিতা করতে গিয়ে মঙ্গলবার পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষে জড়ায় ছাত্রলীগ। 

এ ঘটনায় নগর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৫৯ জনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। তবে এই উত্তপ্ত অবস্থার মধ্যেও সিটি মেয়র বলছেন, প্রকল্পটি বাস্তবায়ন হবেই। যদিও নগরবিদদের মতে, মাঠ যেন ধ্বংস না হয় সেটি মাথায় রেখেই প্রকল্প বাস্তবায়ন করা উচিত।

চট্টগ্রামে হাতেগোনা যে কটি উন্মুক্ত মাঠ আছে তার একটি আউটার স্টেডিয়াম। যার দক্ষিণ কোনায় ৭০ হাজার বগর্ফুট জায়গার ওপর নির্মিত হচ্ছে আন্তর্জাতিক মানের এই সুইমিংপুল। তবে এই প্রকল্পের বিরোধীতা করে আসছে নগর ছাত্রলীগ। তাদের দাবি, এটি হলে উন্মুক্ত মাঠটি ধংস হয়ে যাবে। থাকবেনা খেলার মাঠ। মঙ্গলবার এই প্রকল্প ঘেরাও করতে গিয়ে তারা সংঘর্ষে জড়ায় পুলিশের সাথে।  

প্রকল্পটি জাতীয় ক্রীড়া পরিষদ বাস্তবায়ন করলেও তার তত্বাবধায়ক জেলা ক্রীড়া সংস্থা। যার সাধারণ সম্পাদক, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। পুলিশ-ছাত্রলীগ সংঘাতের পর প্রকল্পটি নিয়ে নানা কথা ওঠলেও তিনি বলছেন, এটি বাস্তবায়নে পুনর্বিবেচনার কোন সুযোগ নেই।  

তবে এই নগরবিদের মতে, নগরীতে এমনিতেই উন্মুক্ত মাঠের অভাব। তাই, আউটার স্টেডিয়ামে কোন প্রকল্প বাস্তবায়ন করতে হলে তা ভেবেচিন্তে করা উচিত। এদিকে, মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় পুলিশ ও প্রকল্প বাস্তবায়নকারী কর্তৃপক্ষ বাদি হয়ে দুটি মামলা করেছে। যাতে আসামী ছাত্রলীগের ৫৯ জন নেতাকর্মী। 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save