দলীয় চেয়ারপারসনের সাজার পরও বিভেদ কাটেনি চট্টগ্রাম বিএনপিতে

দলীয় চেয়ারপারসনের বিরুদ্ধে রায়েও বিভেদ কাটেনি চট্টগ্রাম বিএনপিতে। যার প্রভাব পড়েছে মাঠের আন্দোলন-কর্মসূচিতে। নগর বিএনপি কিছু কর্মসূচি পালন করলেও তেমন সাড়া নেই উত্তর ও দক্ষিন জেলায়। দলের হাইকমান্ড থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নির্দেশনার পাশাপাশি পুলিশি বাধার কথা নেতারা বললেও; দলে বিভেদের কথাও মানছেন অনেকে।

দলের চেয়ারপার্সনের বিরুদ্ধে রায়কে কেন্দ্র করে নানা আন্দোলন কর্মসূচী পালন করছে বিএনপি। তাতে, রায়ের প্রতিবাদের পাশাপাশি খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার কথা বলছে দলটি।

তবে, দলীয় প্রধানের বিরুদ্ধে এমন রায়ের পরও চট্টগ্রামে বিভেদ কাটেনি দলে। কেন্দ্রঘোষিত কর্মসূচী পালনেও তা স্পষ্ট। রায়ের পর সীমিত পরিসরে সমাবেশে সীমাবদ্ধ উত্তর জেলা বিএনপি। তাতে নেতা-কর্মীদের উপস্থিতি হাতেগোনা।

কোন্দলে জর্জরিত দক্ষিন জেলা বিএনপিও। তাই এই সময়েও তেমন একটা মাঠে দেখা মিলেনি তাদের। তবে, নেতারা বলছেন, হাইকমান্ডের নির্দেশনায় কঠিন কোন কর্মসূচীতে যাননি তারা। পাশাপাশি দায়ী করছেন পুলিশের কঠোর অবস্থানকে। 

রায়কেন্দ্রিক আন্দোলন কর্মসূচীতে সবচেয়ে সক্রিয় নগর বিএনপি। তবে, এখানেও কর্মসূচী সীমাবদ্ধ দলীয় কার্যালয় কেন্দ্রিক। অভিযোগ উঠেছে, নগর কমিটির নেতৃত্বের বিরোধ না থাকলে আরো গতি পেতো তাদের আন্দোলন। তবে, দলে বিভেদের বিষয়টি মানতে নারাজ নগর বিএনপির এই নেতা।

তবে, কর্মসূচী পালনে তৎপরতা যেমনই হোক, খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম বিএনপির নেতারা।

Last modified on 11-02-2018 11:17:43 AM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save