728x90

চট্টগ্রামে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০

বন্দরনগরী চট্টগ্রামে একটি সুইমিংপুল নির্মাণকে কেন্দ্র করে মুখোমুখি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সমর্থক ক্রীড়া সংগঠক ও নগর ছাত্রলীগ। আজ প্রকল্পটি বন্ধের দাবিতে ঘেরাও কর্মসূচি দেয় ছাত্রলীগ। এতে পুলিশ বাধা দিলে, সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এ ঘটনায় ৩ পুলিশসহ আহত হন অন্তত ১০ জন। ভাংচুর করা হয়েছে ২০টিরও বেশি যানবাহন ও বেশকিছু দোকানপাট।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের দুই শীর্ষ নেতার বিরোধ মিটে যাবার পরদিনই মাঠ গরম করলো ছাত্রলীগ।

পুলিশের সাথে সংগঠনটির নেতাকর্মীদের এই সংঘাতের সূত্রপাত আউটার স্টেডিয়ামে বাস্তবায়নাধীন সুইমিং প্রকল্প ঘেরাওকে কেন্দ্র করে। এই প্রকল্প বন্ধের দাবিতে বিকেলে প্রকল্প এলাকায় ডাকা কর্মসূচির একপর্যায়ে তারা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ভাংচুর করা হয় নিমার্ণধীন সুইমিং প্রকল্প এলাকায়। সংঘর্ষ চলাকালে কাজির দেউড়ি এলাকায় দোকানপাট ও যানবাহনে ব্যাপক ভাংচুর চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।  ফলে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। ঘন্টাখানেক বন্ধ থাকে যান চলাচল। সংঘর্ষে পুলিশ ও ছাত্রলীগের কমপক্ষে ১০ জন আহত হয়।

একপর্যায়ে পুলিশের ধাওয়ার মুখে ছত্রভঙ্গ হয়ে যায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর তারা যানবাহনে ভাংচুর চালায় নগরীর জিইসি মোড়ে।

এদিকে, যে ইস্যুতে এই সংঘর্ষ, সেই সুইমিংপুল প্রকল্পের পক্ষে মাঠে নেমেছেন ক্রীড়া সংগঠকরা। তারা এক সংবাদ সম্মেলনে প্রকল্পটি নিয়ে বিভ্রান্তি না ছড়ানোরও আহবান জানান।

এর আগে, এই সুইমিংপুল ইস্যুতে বাগযুদ্ধে জড়িয়েছিলেন মহানগর আওয়ামীলীগের দুই নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দিন। নাছির এই প্রকল্পের পক্ষে হলেও বিরোধীতা করছেন মহিউদ্দিন।

Last modified on 18-04-2017 09:52:09 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save