Friday, December 15, 2017

রাঙ্গামাটিতে একদিনে দুজন রাজনৈতিক নেতা খুন

ফের উত্তপ্ত পাহাড়ি জনপদ। সবশেষ রাঙ্গামাটিতে একদিনে দুজন রাজনৈতিক নেতা খুন এবং একজনকে কুপিয়ে আহত করার জেরে, হরতাল-অবরোধে আতংক বেড়েছে জনমনে। স্থানীয়দের ধারণা, রাজনৈতিক কারণেই এসব ঘটনা ঘটছে। আর সংঘাতের পেছনে অবৈধ অস্ত্রের ব্যবহার বৃদ্ধিকে দায়ী করছেন, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী। যদিও পুলিশের দাবি, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির কোনো আশংকা নেই।

গত মঙ্গলবার রাঙ্গামাটির নানিয়ারচরে ইউপিডিএফ নেতা অনাধি চাকমা ও জুরাছড়িতে খুন হন যুবলীগ নেতা অরবিন্দ চাকমা।  এছাড়া বিলাইছড়িতে কোপানো হয় আওয়ামীলীগ নেতা রাসেল চাকমাকে।

এলাকায় আধিপত্য বিস্তার, আঞ্চলিক সংগঠনগুলোর মেরুকরণ, চাঁদাবাজিসহ নানা কারণে এমনিতেই বিভিন্ন সহিংস ঘটনা অব্যাহত আছে পাহাড়ে। সবশেষ এই তিনটি রক্তক্ষয়ী ঘটনার পর নতুন করে আলোচনায় পার্বত্য জনপদ। এসব ঘটনার জন্য দায়ী করা হচ্ছে রাজনৈতিক বিরোধকে। 

জনসংহতি সমিতি বা ইউপিডিএফের বক্তব্য পাওয়া না গেলেও আওয়ামীলীগ নেতা ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রীর অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার কারণে ঘটানো হচ্ছে এসব হত্যাকান্ড। তাই, পাহাড় থেকে দ্রুত অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী জানান তিনি।

তিনটি ঘটনাকে পরিকল্পিত বলছে পুলিশ। তবে এসব ঘটনার কারণে পাহাড়ে আইনশৃংখলা পরিস্থিতি বিঘ্নিত হওয়ার সম্ভাবনা নেই বলে দাবি পুলিশের।

তবে, পুলিশ যা-ই বলুক না কেন, পাহাড়ে এমন খুনাখুনিতে সাধারণ মানুষের মধ্যে বেড়েছে উদ্বেগ-আতংক। এসব ঘটনা পাহাড়কে আরও অশান্ত করবে বলেই আশংকা স্থানীয়দের। 

Last modified on 07-12-2017 01:09:11 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save