Friday, April 28, 2017

728x90

খাতুনগঞ্জের পাইকারি বাজারে হালখাতা অনুষ্ঠিত  

উৎসবমুখর পরিবেশে হালখাতা অনুষ্ঠিত হচ্ছে দেশের অন্যতম বৃহৎ ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জ-চাক্তাই-আসাদগঞ্জে। আড়তে আড়তে চলছে পুরনো বছরের লেনদেন মেটানোর কাজ।

খোলা হয়েছে নতুন হিসাবের খাতা। তবে ব্যবসা-বাণিজ্য আগের মতো না থাকায় হালখাতার জৌলুস ম্লান হয়ে আসছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এ যেন অন্য এক আমেজ। হালখাতা উপলক্ষ্যে যা ছড়িয়ে পড়ে দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জ-চাক্তাই-আসাদগঞ্জে। আড়তদাররা বিগত বাংলা সনের যাবতীয় লেনদেনের হিসাব চুকাতে বসেছেন। আর একে ঘিরে উৎসবের আনন্দে প্রতিষ্ঠানগুলোতে। 

সকাল থেকে ক্রেতাদের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে আড়তগুলো। তাতে শুভেচ্ছা বিনিময় আর মিষ্টিমুখ করানোর মাধ্যমে তৈরী হয় সৌহার্দ্যপূর্ণ এক পরিবেশের। মেটানো হয় বিদায়ী বছরের হিসাব-নিকাশ। তবে খাতুনগঞ্জে হালখাতার অতিত ঐতিহ্যে এখন অনেকটাই ভাটার টান। আর নানা কারণে ব্যবসা-বাণিজ্যে মন্দাকেই এজন্য দায়ী করছেন ব্যবসায়ীরা। 

সচরাচর শনিবার খাতুনগঞ্জে খুব একটা ব্যস্ততা না থাকলেও বছরের প্রথম কর্মদিবস হওয়ায় দৃশ্যপট যেন ভিন্ন। আর এই কর্মচাঞ্চল্যের মাঝেও হালখাতার আনন্দ ছুঁয়ে গেছে শ্রমজীবী মানুষকেও। এদিকে, আগামী দিনগুলোতে যাতে মাদক আর সন্ত্রাসমুক্ত পরিবেশে ব্যবসা-বাণিজ্য করা যায় সেই প্রত্যাশা জানিয়ে নতুনবছরে শোভাযাত্রা করেন ব্যবসায়ীরা।  

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save