চট্টগ্রাম আদালত চত্বরে বিচারপ্রার্থীদের ওপর হামলা

মাত্র এক সপ্তাহের ব্যবধানে চট্টগ্রাম আদালতে ছুরিকাঘাতে আহত হয়েছেন চারজন। প্রতিপক্ষের ওপর প্রকাশ্যে হামলার এ দুটি ঘটনায় ঘটেছে আদালত ভবনের মধ্যেই। পরপর এমন ঘটনায় আদালতের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উদ্বিগ্ন আইনজীবীরা। তাদের মতে, নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতার কারণে এমন ঘটনা ঘটছে। সেই সাথে আদালত এলাকার নিরাপত্তা ব্যবস্থা মনিটরিং কাদের হাতে, সেটি নিয়ে প্রশ্ন তুলেছেন রাষ্ট্রের আইন কর্মকর্তারা।

৫ সেপ্টেম্বর চট্টগ্রাম আদালত ভবনে  জুয়েল নামের এই যুবককে প্রকাশ্যে ছুরিকাঘাত করে প্রতিপক্ষের লোকজন। আদালত ভবনের ৩য় তলায় একটি কক্ষে আশ্রয় নিয়ে প্রাণ বাঁচান এ যুবক।

প্রকাশ্যে এ ঘটনা ঘটিয়ে জড়িতরা চলে গেলেও পুলিশ তাদের কাউকে আটক করতে পারেনি। এর আগে গত ২৭ আগস্টও আরেক ঘটনায় দু'পক্ষের সংঘর্ষে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন তিনজন। আদালত ভবনে প্রকাশ্যে এমন ঘটনায় নিরাপত্তা নিয়ে শংকিত আইনজীবীরা।

এর আগেও আদালত ভবনে জঙ্গি হামলা ও আসামি পালিয়ে যাওয়ার মতো ঘটনা ঘটেছে। তবে এরপরও আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা কঠোর হয়নি বলে অভিযোগ রাষ্ট্রের এই আইন কর্মকর্তার।

আদালতগুলোর বিচারক ও আসামিদের নিরাপত্তার বিষয়টি দেখভাল করেন সিএমপি ও জেলা পুলিশের প্রসিকিউশন শাখা। কর্মকর্তাদের দাবি, এখানকার নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। সেই সাথে কয়েকটি স্থানে নতুন করে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে।

মহানগর ও জেলা জজ মিলে চট্টগ্রামে আদালত রয়েছে ৭৫ টি। এর বাইরে এখানে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ও অবস্থিত।

Last modified on 10-09-2017 01:16:09 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save