মানিকগঞ্জের কালিয়ায় আশ্রয়ণ প্রকল্পে নয়-ছয়

জমি আছে কিন্তু ঘর নেই। আর্থিক ভাবে অস্বচ্ছল এমন গ্রামীণ পরিবারকে ঘর বানিয়ে দেয়ার জন্য নেয়া হয় পদক্ষেপ। তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মানিকগঞ্জের কালিয়া ইউনিয়নে ঘর বানিয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে, স্থানীয় ইউপি সদস্যদের বিরুদ্ধে। প্রায় পাঁচ শতাধিক পরিবারের সাথে ঘটেছে এমন ঘটনা।

মানিকগঞ্জের ষাটোর্ধ চাঁন মিয়া। শারিরীক প্রতিবন্ধী এ প্রবীণের সংসার চলে প্রতিবন্ধী ভাতায়। চাঁন মিয়া জানালেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর একটি ঘর পেতে, বছর দুই আগে স্থানীয় মেম্বার রবিউল ইসলাম রবিকে ১৫ হাজার টাকা দেন তিনি। কিন্তু, ঘর পাননি। শুধু চাঁন মিয়াই নন, ঘর দেয়ার কথা বলে, মানিকগঞ্জের কালিয়া ইউনিয়নের প্রায় পাঁচ শতাধিক দরিদ্র পরিবারের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে, স্থানীয় ইউপি সদস্যদের বিরুদ্ধে। প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের শর্তে বলা হয়েছে, ১-১০ শতাংশ জমি আছে কিন্তু ঘর নেই; অথবা যার ঘর-জমি কিছুই নেই; তারা এই প্রকল্পের সুবিধা পাবেন।

তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। ২০১৬ সালে শুরু হওয়া এ আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রতিটি ঘর নির্মাণে সরকারের খরচ, প্রায় এক লাখ টাকা।

Last modified on 21-06-2018 03:01:30 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save