খুলনায় আয় বেশি খালেকের, মামলা মঞ্জুর

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে আয় ও সম্পদ বেশি আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেকের। তার বার্ষিক আয় প্রায় ৪২ লাখ টাকা এবং সম্পদের পরিমাণ ৭ কোটি টাকা। আর বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর বার্ষিক আয় মাত্র ২ লাখ ৪৩ হাজার টাকা। তার সম্পদের পরিমাণ ৩ লাখ টাকা। সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে মামলা বেশি বিএনপির মঞ্জুর বিরুদ্ধে। নির্বাচন কমিশনে দেয়া হলফনামায় তারা এসব তথ্য দিয়েছেন।

হলফনামার তথ্য অনুযায়ী, খুলনায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের পেশা, মৎস্য ঘের ব্যবসা। এছাড়া, কৃষি, ব্যাংকের সুদ ও সংসদ সদস্যের ভাতা থেকে তার বছরে আয় ৪২ লাখ টাকা। স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমাণ, প্রায় ৭ কোটি টাকা। তার বিরুদ্ধ এর আগে ৯টি মামলা থাকলেও সবগুলো থেকে খালাস পেয়েছেন তিনি। আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেকের দাবি, হলফনামায় তিনি কোনো মিথ্যা তথ্য দেননি।


বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর আয়ের প্রধান উৎস বাড়ি ভাড়া। বছরে তার আয়, ২ লাখ ৪৩ হাজার টাকা। সম্পদের মধ্যে রয়েছে, নগদ ৩ লাখ টাকা, ৮৯০ ডলার, একটি জিপ গাড়ি, ৪ তলা বাড়ির একাংশ। তারও দাবি, আয় ও সম্পদের পরিমাণ তিনি কম দেখাননি। খুলনায় মেয়র প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি মামলা তার বিরুদ্ধে। তার দাবি, সবগুলোই রাজনৈতিক মামলা।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান মুশফিকের পেশা, কৃষি কাজ। বছরে তার আয় ২ লাখ ৫৪ হাজার টাকা। সম্পদের পরিমাণ ১ লাখ ৫৪ হাজার টাকা। হত্যাসহ দুটি মামলা রয়েছে তার বিরুদ্ধে।

ইসলামী আন্দোলন, বাংলাদেশের মেয়র প্রার্থী মো. মুজাম্মিল হকের যৌথ মূলধনী ব্যবসা থেকে বছরে আয় ১ লাখ ১৫ হাজার টাকা। আর সম্পদের পরিমাণ ১ লাখ টাকা। সিপিবির মিজানুর রহমান বাবু, জুতার দোকানের ব্যবসা উল্লেখ করলেও কোন আয় দেখাননি হলফনামায়। কোনো মামলা নেই মুজাম্মিল ও বাবুর বিরুদ্ধে।

মেয়র প্রার্থীদের মধ্যে তালুকদার খালেক বিএ, নজরুল ইসলাম মঞ্জু স্নাতক, মুজাম্মিল হক ফাজিল পাস এবং এস এম শফিকুর রহমান ও মিজানুর রাহমান বাবু স্বশিক্ষিত বলে হলফনামায় উল্লেখ করেছেন।

এমআর/এনএস/বিএস

Last modified on 15-04-2018 03:45:58 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save