দেশব্যাপী বর্ষবরণের নানা আয়োজন 

বর্ষবরণে দেশের বিভিন্ন জায়গা থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা।

এতে বিশিষ্টজনরা ছাড়াও অংশ নেন নানা শ্রেণি-পেশার মানুষ। জয়পুরহাটে স্থানীয় ১৬ হাজার দম্পতিকে নিয়ে নববর্ষের উৎসবের আয়োজন করে মাত্রাই ইউনিয়ন পরিষদ। অকাল বন্যার ক্ষত শুকিয়ে এবার আনন্দে মেতেছেন, সুনামগঞ্জের হাওরবাসীও। শাস্ত্রীয় সঙ্গীত দিয়ে বাংলা বর্ষবরণ উৎসব শুরু করেন রংপুরবাসী। জেলার পাবলিক লাইব্রেরি মাঠে হয়, বর্ষবরণ অনুষ্ঠান। এরপর জেলা প্রশাসকের উদ্যোগে বের হয়, শোভাযাত্রা।

মঙ্গলময় হবে নতুন বছর, এই আশায় শোভাযাত্রায় প্রাণোচ্ছ্বল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। সকালে বরিশাল নগরীর বিএম স্কুল প্রাঙ্গণ থেকে বের হয় শোভাযাত্রা। যা নগরীর বিভিন্ন সড়ক ঘুরে আবার বিএম স্কুলে ফিরে শেষ হয়। খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের আয়োজনে হয়, খুলনার মঙ্গল শোভাযাত্রা। বাদ্যের তালে নাচেন অংশগ্রহণকারীরা।

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ ক্যাম্পাসে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ। গেলো কয়েক বছরে অকাল বন্যায় সুনামগঞ্জের হাওরে ছোঁয়া লাগেনি বর্ষবরণ উৎসবের। এবার ফসল ঘরে তোলায় ফিরেছে আনন্দ। নববর্ষে জয়পুরহাটের মাত্রাইয়ের প্রায় ১৬ হাজার দম্পতিকে আমন্ত্রণ জানান, ইউপি চেয়ারম্যান। এ সময় গ্রামীণ খেলা ও নাচের আয়োজন করা হয়।

 

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save