রংপুরে সহিংসতা: পাঁচ দিন পরও আতঙ্ক পুরো এলাকায়

রংপুরে সহিংসতার পাঁচ দিন পরও আতঙ্ক যেন কাটছেই না। প্রশাসন ও বিভিন্ন সংগঠনের মানবিক সহায়তায়, নতুন করে ঘরবাড়ি তৈরি করছেন ক্ষতিগ্রস্তরা। তবে এখনও অজানা শঙ্কা ভর করে আছে স্থানীয়দের মাঝে। এদিকে, সহিংসতায় ক্ষতিগ্রস্তদের দেখতে যাচ্ছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং পুলিশ মহাপরিদর্শক। আর ঘটনার প্রতিবাদে আজ বিক্ষোভ ও মানববন্ধন করবে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ।

বসবাসের শেষ সম্বলটুকু হারিয়ে হরপলি গ্রামের বাসিন্দাদের তিন বেলা খাবার আর আশ্রয়স্থল এখন ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই ঘরটি।

যদিও সহিংসতার পাঁচ দিনে স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন। নির্মাণ হচ্ছে নতুন ঘর, দেয়া হচ্ছে সব ধরনের মানবিক সহায়তাও। তবে এখনও এক অজানা শঙ্কা ভর করে আছে হরপলি গ্রামের বাসিন্দাদের মাঝে।

অন্যদিকে স্ট্যাটাস দেয়া নিয়ে সহিংসতার ঘটনায় রংপুর ও গঙ্গাচড়া থানায় আলাদা দুটি মামলায় আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। এতে অনেক এলাকাতেই বন্ধ আছে ব্যবসা প্রতিষ্ঠান। এমনকি গ্রেপ্তার আতঙ্কে অনেক গ্রামই এখন পুরুষ শূন্য।

নাগরিক সমাজের প্রতিনিধিরা বলছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে যারা পরিকল্পনা করেছিলো, শিগগিরই তাদের আইনের আওতায় আনা দরকার।

রংপুর রেঞ্জের ডিআইজি বলছেন, সহিংসতার সাথে জড়িত ছাড়া কাউকে হয়রানি করা হবে না।

শুক্রবার রংপুরের পাগলাপীরে ফেসবুকে স্ট্যাটাস দেয়া নিয়ে ঘটে, সংঘর্ষ, অগ্নিসংযোগ ও প্রাণহানির ঘটনা।

Last modified on 14-11-2017 02:44:07 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save