Saturday, November 18, 2017

সুরমা, তিস্তা ও যমুনার পানি বিপদসীমার উপরে

টানা বৃষ্টি আর উজানের ঢলে সুরমা, তিস্তা ও যমুনা নদীর পানি বেড়ে আবারও বিপদসীমার উপরে। লালমনিরহাট, সুনামগঞ্জ, পঞ্চগড়সহ বেশকিছু এলাকায় প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল।  

দুর্ভোগে কয়েক হাজার মানুষ। একই সাথে, ফসল ও পুকুরের মাছ ভেসে যাওয়ায় বিপাকে পড়েছেন কৃষক। স্থানীয় প্রশাসন বলছে, দুর্যোগ মোকাবেলায় নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। এক দফা বন্যার রেশ না কাটতেই ফের বানের পানিতে ভাসছে বেশকিছু অঞ্চল। মাথা গোঁজার ঠাঁই হারিয়ে দিশেহারা মানুষ।  

কদিনের টানা বৃষ্টিতে পানি বেড়েছে লালমনিরহাট, কুড়িগ্রাম, পঞ্চগড়, সুনামগঞ্জ, হবিগঞ্জসহ বেশকিছু এলাকার নদীর পানি। বিপৎসীমার উপরে বইছে তিস্তা, যমুনা, ধরলা ও সুরমা। ডুবে গেছে লালমনিরহাট, দিনাজপুর, পঞ্চগড়সহ নদী তীরের নিম্নাঞ্চল। বসতভিটা থেকে রাস্তাঘাট সবখানেই এখন থৈ থৈ পানি। সুনামগঞ্জের ৬টি উপজেলায় শতাধিক প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা স্থগিত করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক মাইকিং করা হয়েছে দুর্গত এলাকায়।

বানের পানিতে ডুবেছে ফসলের ক্ষেত, ভেসে গেছে পুকুরের মাছ। বন্যার্ত এলাকায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক। আবহাওয়া অফিস বলছে, বৃষ্টি অব্যাহত থাকলে নদীর পানি আরও বাড়তে পারে।

এফআর/এনএস

 

Last modified on 12-08-2017 03:03:10 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save