728x90

ডিম, রসুনের দাম নিম্নমুখী

রমজানে নিত্যপন্যের দাম যখন ঊর্দ্ধমুখী তখন গত কয়েক সপ্তাহ ধরেই নিম্নমুখী ডিমের দাম। রাজধানীতে পাইকারী বাজারে পোল্ট্রি মুরগীর সাদা ডিম বিক্রি হচ্ছে প্রতি হালি ১৪ টাকায় আর লাল ডিম ১৮-২০ টাকায়। পাইকারী ব্যবসায়ীরা বলছেন বিগত ২-৩ মাস ধরেই ডিমের দাম নিম্নমুখী। দাম কমে যাওয়ায় ক্রেতারা স্বস্তি প্রকাশ করলেও হতাশ ব্যবসায়ীরা। তবে, খুচরা বাজারে এখনও নেয়া হচ্ছে বেশি দাম। এদিকে কমতে শুরু করেছে নিত্যপণ্য রসুনের দামও। কদিন আগেও যেই চীনা রসুন প্রতি কেজি বিক্রি হয়েছে ৩৩০ টাকায়, সেটির দাম কমেছে প্রায় ২০০ টাকা।

পুষ্টিকর খাবার হিসেবে নিত্যদিনের অন্যতম একটি উপাদান ডিম। তবে, রমজানে অন্যান্য নিত্যপন্যের দাম যখন উর্দ্ধমুখী তখন গত কয়েক সপ্তাহ ধরেই নিম্নমুখী ডিমের দাম।

রাজধানীতে পাইকারী বাজারে পোল্ট্রি মুরগীর সাদা ডিম বিক্রি হচ্ছে প্রতি হালি ১৪ টাকায় আর লাল ডিম বিক্রি হচ্ছে ১৮-২০ টাকায়। সপ্তাহ খানেক আগে কমেছিল আরো ২-৪ টাকা। এদিকে হাসের ডিম বিক্রি হচ্ছে প্রতি হালি ২০-২২ টাকায়। পাইকারী ব্যবসায়ীরা বলছেন বিগত ২-৩ মাস ধরেই ডিমের দাম নিম্নমুখী। তবে সে তুলনায় দেশী মুরগীর দামে তেমন কমেনি। দাম কমে যাওয়ায় ক্রেতারা স্বস্তি প্রকাশ করলেও হতাশ ব্যবসায়ীরা।   

বিগত কয়েক মাস ধরে পাইকারীতে ডিমের দাম কম থাকলেও খুচরা ব্যবসায়ীরা নিচ্ছেন বেশী দাম। কারওয়ানবাজারে খুচরায় ডিম বিক্রি হচ্ছে ২৪-২৬ টাকায়। স্থানীয় মুদি দোকানে যা বিক্রি হচ্ছে ২৮ টাকায়। 

এদিকে কমতে শুরু করেছে আরও এক নিত্যপণ্য রসুনের দাম। রমজানের আগে চীন থেকে আমাদিন করা রসুন প্রতি কেজি বিক্রি হয় ২৪০ থেকে ২৫০ টাকায়। কিন্তু তা বেড়ে যায় ৩৩০ টাকা পর্যন্ত। কিন্তু গত দুই দিন ধরে এটি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪৫ টাকায়। আর দেশী রসুন বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকায়।


চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save