728x90

অতিরিক্ত ট্যাক্সের কারনেই মোবাইলে ভয়েস কল এবং ইন্টারটের দাম বেশি

অতিরিক্ত ট্যাক্স এবং ভ্যাটের কারনেই মোবাইলে ভয়েস কল এবং ইন্টারটের দাম বেশি বলে মত অপারেটরদের। এনবিআর এর সাথে প্রাক বাজেট আলোচানায় এমন মত দেন তারা। তাই খাতকে টিকিয়ে রাখতে এনবিআরের সহায়তা চেয়েছেন। এর আগে প্রাক বাজেট আলোচনায় কৃষি, পোল্ট্রিসহ বেশ কয়েকটির খাতের সাথে আলোচনা করেন এনবিআর চেয়ারম্যান। এসময় তিনি  হয়রানি বন্ধে দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

বাজেট সামনে রেখে বিভিন্ন খাতের ব্যবসায়ীদের সাথে বৈঠক করছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বৈঠকে বসেন, মোবাইল টেলিকম অপারেটরদের সংগঠন এমটবের সাথে। এসময় মোবাইল অপারেটরদের পক্ষ থেকে বলা হয়, পৃথিবীর অনেক দেশের চাইতে দাম অনেক কম হলেও অতিরিক্ত ট্যাক্স আর ভ্যাটের কারণ এর সুফল পাচ্ছে না ভোক্তারা। এ জন্য অনেক অপারেটর বর্তমান প্রতিযোগিতায় টিকতে পারছেন না।

এর আগে এনবিআর চেয়ারম্যান প্রাক বাজেট আলোচনায় বসেন, কৃষি পোল্ট্রি, কেমিক্যালস ও জুয়েলারি খাতের ব্যবসায়ীদের সাথে। এসময় তারা, বিভিন্ন সময় এনবিআর কর্মকর্তাদের হয়রানির অভিযোগ করেন। পাশাপাশি ব্যবসায়ীদের কথা বিবেচনায় নিয়ে ট্যাক্স এবং ভ্যাট আরোপের ক্ষেত্রে আরো সহনশীল হওয়ারও আহবান জানান।

পরে এনবিআর চেয়ারম্যান, কোন কর্মকর্তার বিরুদ্ধে হয়রানির অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, নতুন ভ্যাট আইনে অনেক ভোগান্তি কমবে ব্যবসায়ীদের। এ ছাড়া অনলাইনে কার্যক্রম এই প্রক্রিয়া আরো স্বচ্ছ করবে বলেও আশাবাদ তার।

Last modified on 18-04-2017 10:17:39 PM

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: info@channel24bd.tv
Newsroom: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save