বরিশালে শেখ হাসিনার নামে সেনানিবাস

বরিশালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে হচ্ছে সেনানিবাস। খরচ ধরা হয়েছে প্রায় ১৭শ কোটি টাকা। নতুন সেনানিবাসসহ একনেকে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকার ১০টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। সভা শেষে এ সব জানিয়েছেন, পরিকল্পনামন্ত্রী। তিনি জানান, শেখ হাসিনাই প্রথম রাজনৈতিক ব্যক্তি যার নামে সেনানিবাস হচ্ছে।

 

দেশের নিরাপত্তা এবং সার্বভৌমত্ব রক্ষায় বিকল্প নেই সেনাবাহিনীর। আর একে আরো আধুনিক করতে প্রতিবছরই করা হচ্ছে বিনিয়োগ। একই সাথে যুক্ত করা হচ্ছে অত্যাধুনিক প্রযুক্তি এবং যন্ত্রপাতিও। আর সে ধারাবাহিকতায় এবার নতুন এক সেনানিবাস স্থাপনের অনুমোদন পেলো একনেক সভায়। বরিশালে বাকেরগঞ্জ এবং পটুয়াখালীর দুমকি ও মির্জাগঞ্জ উপজেলাজুড়ে স্থাপন করা হবে নতুন এই সেনানিবাস। যার নামকরণ হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। 

এ প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ১হাজার ৭শ কোটি টাকা। যার হবে সরকারের নিজস্ব টাকায়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী জানান, প্রকল্পটির নির্মাণ কাজ শেষ হবে ২০২১ সালের মধ্যে। 

প্রকল্প ছাড়াও সবশেষ অর্থবছরের জিডিপি প্রবৃদ্ধির সংশোধিত হিসাবও তুলে ধরেন মন্ত্রী। যা দাঁড়ায় ৭.২৮ শতাংশ। একই সাথে ওই অর্থবছরে বেড়েছে বিনিয়োগ ও মাথাপিছু আয়। 

এদিনের একনেক মোট ৩ হাজার ৩৩৩ কোটি টাকার ১০ টি প্রকল্প অনুমোদন পায়। যার মধ্যে উল্লেখযোগ্য হলো মোংলা বন্দর চ্যানেলের আউটার বারে ড্রেজিং, ভেড়ামারা-বহরমপুর ডাবল সার্কিট সঞ্চালন প্রকল্প সহ শিক্ষা, সংস্কৃতি সড়ক উন্নয়ন।

চ্যানেল 24

387 South, Tejgaon I/A
Dhaka-1208, Bangladesh
Email: newsroom@channel24bd.tv
Tel: +8802 550 29724
Fax: +8802 550 19709

Save

Save

Like us on Facebook
Satellite Parameters
Webmail

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save

Save